আইনি পথে 'ফেরার' রাজীবকে চাপে ফেলতে আইনজীবী দস্তুরকে ডেকে পাঠানো হল দিল্লিতে

শুক্রবার কলকাতা হাইকোর্টে রক্ষাকবচ উঠে যাওয়ার পর থেকে 'ফেরার' রাজীব কুমার। 

Updated By: Sep 15, 2019, 06:44 PM IST
আইনি পথে 'ফেরার' রাজীবকে চাপে ফেলতে আইনজীবী দস্তুরকে ডেকে পাঠানো হল দিল্লিতে

নিজস্ব প্রতিবেদন: রাজীব কুমারকে আর সুযোগ দিতে নারাজ সিবিআই। রবিবার দিল্লিতে ডেকে পাঠানো হল সিবিআইয়ের আইনজীবী ওয়াইজে দস্তুরকে। তিনি দুপুরেই পৌঁছে গিয়েছেন। সূত্রের খবর, রাজীব কুমার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলে কীভাবে রণনীতি সাজানো হবে, তা নিয়ে দস্তুরের সঙ্গে চলছে খুঁটিনাটি আলোচনা। এদিনই নবান্নে গিয়ে ডিজিকে চিঠি দিয়ে এসেছে সিবিআইয়ের দুই সদস্যের প্রতিনিধি দল।        

শুক্রবার কলকাতা হাইকোর্টে রক্ষাকবচ উঠে যাওয়ার পর থেকে 'ফেরার' রাজীব কুমার। শনিবার ১০টায় সিবিআইয়ের কাছে হাজিরা দেওয়ার কথা থাকলেও তিনি যাননি। বিকেলে ইমেলে জানিয়ে দেন, স্ত্রী অসুস্থ। এক মাসের সময় চান রাজীব কুমার। কিন্তু তাঁকে সময় দিতে নারাজ সিবিআই। সূত্রের খবর, সোমবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলে চলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। রাজীবের বিরুদ্ধে নেওয়া হতে পারে কড়া আইনি ব্যবস্থা। সে কারণেই সম্ভবত রবিবার দিল্লিতে ডেকে পাঠানো হয়েছে আইনজীবী ওয়াইজে দস্তুরকে। দুপুরেই তিনি পৌঁছে গিয়েছেন। সূত্রের খবর, রাজীব কুমারের বিরুদ্ধে কী আইনি পদক্ষেপ করা হতে পারে, সে নিয়ে দস্তুরের সঙ্গে আলোচনা করছে সিবিআই। রাজীব কুমার যদি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন, সেক্ষেত্রেই বা কী রণনীতি হবে সিবিআইয়ের? 

রবিবার নবান্নে পৌঁছয় সিবিআইয়ের ২ প্রতিনিধির দল। মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব ও ডিজি-কে চিঠি দিতে গিয়েছিলেন তাঁরা। ছুটির দিন থাকায় মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিবকে চিঠি দেওয়া সম্ভব হয়নি। কিন্তু ডিজি-কে চিঠি দিয়েছেন সিবিআই প্রতিনিধিরা। এক মাসের জন্য এডিজি সিআইডি রাজীব কুমার ছুটি নিয়েছেন। সূত্রের খবর, রাজীব কুমার ছুটির আবেদন কবে করেছেন, সেই সংক্রান্ত তথ্য হাতে পেতে চায় সিবিআই।           

আরও পড়ুন- 'ফেরার' রাজীব কুমার, নবান্নে পৌঁছে গেল সিবিআইয়ের দল

.