BJP: দিলীপের পর কে? সঙ্ঘের বৈঠকে উঠল উত্তরের ২ নেত্রী ও সাংসদের নাম

দিলীপের (Dilip Ghosh) মেয়াদ ফুরানোর আগে নানা নাম নিয়ে জল্পনা চলছে। সঙ্ঘও হস্তক্ষেপ করল এবার। 

Updated By: Aug 21, 2021, 05:37 PM IST
BJP: দিলীপের পর কে? সঙ্ঘের বৈঠকে উঠল উত্তরের ২ নেত্রী ও সাংসদের নাম

নিজস্ব প্রতিবেদন: দিলীপ ঘোষের (Dilip Ghosh) উত্তরসূরী কে? এবার সঙ্ঘের অন্দরেও শুরু হল তৎপরতা। বাংলার প্রচারকদের নিয়ে বৈঠক করলেন আরএসএসের সহ-সরকার্যবাহ ভি ভাগাইয়া। ১৬ এবং ১৭ অগাস্ট ওই বৈঠক হয়েছে কলকাতার কেশব ভবনে। সেখানে রাজ্য বিজেপির নেতৃত্ব নিয়ে আলোচনা হয়েছে বলে খবর। এনিয়ে প্রচারকদের মতামত জানতে চেয়েছিল আরএসএস নেতৃত্ব।  
 
কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর পদ থেকে সরানো হয়েছে দেবশ্রী চৌধুরীকে (Debasree Chowdhury)। তাঁকে রাজ্য বিজেপির সভানেত্রী করা হতে পারে বলে জোর জল্পনা। আরএসএসের 'ঘরের মেয়ে' রায়গঞ্জের সাংসদ। তার উপরে উত্তরবঙ্গ থেকে কাউকে দায়িত্ব দেওয়া হলে তা রাজনৈতিকভাবেও বিজেপির পক্ষে ইতিবাচক হবে। স্বাভাবিকভাবে তাঁর নাম নিয়ে আলোচনা হয়েছে বৈঠকে। তাৎপর্যপূর্ণভাবে উত্তরের আর এক নেত্রীর নামও ঘোরাফেরা করেছে। তিনি ইংলিশবাজারের বিধায়ক শ্রীরূপা মিত্র চৌধুরী (Srirupa Mitra)।সুশীল মধ্যবিত্ত মুখ হিসেবে কেউ কেউ অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের (Anirban Ganguly) নামও বলেছেন বৈঠকে।

সূত্র উদ্ধৃত করে Zee ২৪ ঘণ্টা খবর করেছিল, দিল্লিতে জেপি নাড্ডা দিলীপ ঘোষের কাছে জানতে চান,'আপনার জায়গায় কে বসতে পারেন।' তখন বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদারের কথা তোলেন বিজেপির রাজ্য সভাপতি। সুকান্তের নাম নিয়েও জোর চর্চা হয়েছে আরএসএসের অন্দরে।  

দিলীপের মেয়াদ ফুরানোর আগে নানা নাম নিয়ে জল্পনা চলছে। সঙ্ঘও হস্তক্ষেপ করল এবার। তবে বিজেপির গঠনতন্ত্র অনুযায়ী, এই বিষয়টি আরএসএসের বৈঠকে স্থির হয় না। চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বই। পশ্চিমবঙ্গ বিজেপির রাজ্য সভাপতির মতো গুরুত্বপূর্ণ পদে সঙ্ঘের মতামত প্রণিধানযোগ্য। এ কথা অনস্বীকার্য সঙ্ঘের বৈঠকে যাঁদের নাম উঠেছে আগামী দিনে তাঁদের রাজনৈতিক গুরুত্ব বাড়তে চলেছে।  

বাংলায় ৭৭ বিধায়ক হওয়ার পর রাজ্য নিয়ে মনোযোগী সঙ্ঘ। আগামী ২৪ অগাস্ট দিল্লিতে বিজেপি এবং সঙ্ঘের সমন্বয় কমিটির বৈঠক। ওই বৈঠকে সঙ্ঘের সরকার্যবাহ দত্তাত্রেয় হোসবলে, সঙ্ঘ- বিজেপির প্রধান সমন্বয়ক অরুণ কুমার, বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা, সাধারণ সম্পাদক (সংগঠন) বি এল সন্তোষ ছাড়াও প্রধানমন্ত্রী মোদী থাকতে পারেন বলে খবর। ওই বৈঠকে রাজ্য সভাপতি নিয়ে প্রাথমিক কথা হতে পারে বলে মনে করা হচ্ছে। 

আরও পড়ুন- দেশের প্রতিটি পরিবারকে মাসে ৭,৫০০ টাকা দিক কেন্দ্র, বিরোধী বৈঠকে দাবি Mamata-র

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)