Babul: রাজ্যের মন্ত্রী না রাজ্যসভার সাংসদ! TMC-তে কোন পজিশনে খেলবেন বাবুল?

তৃণমূলের বাবুলের (Babul Supriyo) ভবিষ্যৎ নিয়ে উঠে আসছে তিন সম্ভাবনা। 

Updated By: Sep 18, 2021, 11:33 PM IST
Babul: রাজ্যের মন্ত্রী না রাজ্যসভার সাংসদ! TMC-তে কোন পজিশনে খেলবেন বাবুল?

নিজস্ব প্রতিবেদন: তৃণমূল বিরাট সুযোগ দিয়েছে। তা হারাতে চাননি বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। নতুন দল তাঁকে কী দায়িত্ব দিতে চলেছে শনিবার তা ভাঙেননি। বরং কৌতূহল জিইয়ে রেখেছেন। তবে এটা স্পষ্ট তৃণমূলে বেশ গুরুত্বই পেতে চলেছেন প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী। তাঁকে কি রাজ্যসভায় পাঠানো হবে? না রাজ্যের মন্ত্রিত্ব নাকি নিজের লোকসভা কেন্দ্রেই উপনির্বাচনে প্রার্থী হবেন? বাবুলকে ঘিরে ভাসছে বিবিধ জল্পনা।

বাবুলকে (Babul Supriyo) নিয়ে প্রথম যে সম্ভাবনা উঠে আসছে তা হল রাজ্যসভার আসন। লোকসভা থেকে ইস্তফা দেওয়ার কথা এ দিনই ঘোষণা করেছেন তিনি। সদ্য অর্পিতা ঘোষ তৃণমূলের রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দিয়েছেন। বলা ভালো, তাঁকে পদত্যাগ করতে বলা হয়েছিল। তখনই তৃণমূলে সূত্রে খবর মিলছিল,ওই আসনে প্রভাবশালী কাউকে মনোনীত করতে পারে দল। সেই 'বড় নেতা' কি বাবুল সুপ্রিয়? এনিয়ে সাংবাদিক বৈঠকে তিনি বলেন,'এটা দল ঠিক করবে।'   

আর একটি চর্চা শুরু হয়েছে বাবুলের মন্ত্রিত্ব নিয়ে। রাজ্যের মন্ত্রিসভায় কি ঠাঁই পেতে চলেছেন আসানসোলের সাংসদ? আরও ৪টি কেন্দ্রে উপনির্বাচন বকেয়া। যে কোনও একটি আসনে বাবুলকে প্রার্থী করে জিতিয়ে আনতে পারে তৃণমূল (TMC)। পুজোর পরই উপনির্বাচন হতে পারে বলে মনে করছেন অনেকে। কেন্দ্রীয় মন্ত্রিত্ব যাওয়ার পর যে বাবুলের সঙ্গে দলের দূরত্ব বেড়েছে তা স্পষ্ট। আর তৃণমূল তাঁকে 'মানুষের সেবা' করার সুযোগ দেবে, সেটা তো বাবুল নিজেই বলেছেন। তিনি জানান,'আমি সোমবার দিদির সঙ্গে দেখা করছি। আমার সঙ্গে ইতিমধ্যেই কথা হয়েছে। যে উষ্ণ অভ্যর্থনা ওঁরা আমায় দিয়েছেন, তাতে আমি খুশি। এটা প্রত্যাশা করিনি। মন থেকে রাজনীতি ছেড়েছিলাম। বাংলার জন্যে কাজের সুযোগ দিয়েছেন দিদি এবং অভিষেক। সুযোগ যখন আসে তখন সিদ্ধান্ত নিতে হয়। আমি তা গ্রহণ করেছি।' বলে রাখি, কেন্দ্রীয় প্রতিমন্ত্রী হিসেবে ৭ বছর কাজ করার প্রশাসনিক অভিজ্ঞতা রয়েছে বাবুলের। তাই 'বিরাট সুযোগ' কি রাজ্যের মন্ত্রিত্ব?

আসানসোলে বাবুল ইস্তফা দেওয়ার পর সাংবিধানিক শর্ত মেনেই উপনির্বাচন করাতে হবে। সেখানে তাঁকে প্রার্থী করতে পারে তৃণমূল, এমন সম্ভাবনাও রয়েছে। Zee ২৪ ঘণ্টার 'আপনার রায়' অনুষ্ঠানে বাবুল এ দিন বলেন, ,'রিজার্ভ বেঞ্চে বসতে ভালো লাগে না। কোচের ভরসা নেই। তিনি যদি মনে করেন প্রথম একাদশে রাখবেন না তাহলে অন্য ক্লাবে খেলব। কবে খেলতে দেবে তার অপেক্ষায় থাকতে পারব না।'

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তৃণমূলে কোন পজিশনে খেলার সুযোগ পান? তার উত্তর দেবে সময়।

আরও পড়ুন- Ronaldo-Messi নয় মরসুমের সেরা ট্রান্সফার এটাই! 'বেঞ্চে বসতে পারব না', বললেন Babul

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)