Abhishek Banerjee in Netaji Indore: ইডি-সিবিআইকে দিয়ে রাজনীতি! কত ধানে কত চাল, আপনাকে দেখাব লোডশেডিংবাবু: অভিষেক

দলের কথা বলতে গিয়ে অভিষেক বলেন, এই দলে কোনও লবি নেই। এখানে একটাই লবি, মমতার লবি। আগামী পঞ্চায়েত নির্বাচনে ওদের ল্যাজে গোবরে করতে হবে। দেখুনস, পেট্রোল -ডিজেলের দাম কোথায়?

Updated By: Sep 8, 2022, 01:53 PM IST
Abhishek Banerjee in Netaji Indore: ইডি-সিবিআইকে দিয়ে রাজনীতি! কত ধানে কত চাল, আপনাকে দেখাব লোডশেডিংবাবু: অভিষেক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত এক মাসে দলের দুই প্রভাবশালী নেতা গ্রেফতার হয়েছেন। নিজে মুখোমুখি হয়েছেন কেন্দ্রীয় তদন্ত সংস্থার। ফলে ভালোরকম চাপে তৃণমূল কংগ্রেস। এরকম এক অবস্থায় বিজেপি ও শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে সরব হলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূল কংগ্রেসের বিশেষ অধিবেশনে অভিষেক বলেন, তৃণমূল কংগ্রেসকে যত আঘাত করা হয়েছে তৃণমূল কংগ্রেস ততই শক্তিশালী হয়েছে। এটা পরীক্ষিত সত্য। আজ ইন্ডোরে যত মানুষ এসেছেন তা এক রেকর্ড। দলের কর্মীদের অনুরোধ মমতার বার্তা নিয়ে বুথে বুথে তা লাগু করুন। আপনারা দেখেছেন বিধানসভা নির্বাচনে গোহারা হেরেছে ওরা। তার পরের দিন বাংলার ৪ জন নেতা মন্ত্রীকে ইডি-সিবিআই লাগিয়ে গ্রেফতার করিয়েছে। রাজ্যের মুখ্য সচিববের দিল্লিত অ্যাটাচ করে দিয়েছে। যাতে মমতা বন্দ্যোপাধ্যারে হাত-পা বেঁধে দেওয়া যায়। আমরা বলেছিলাম বদলা নয় বদল চাই। আমরা জিতেছি। কিন্তু আমরা বদলা নেবে ব্যালটে। আগামী পঞ্চায়েত নির্বাচনেও ওরা হারবে। গোটা দেশ দেখছে দেশের একমাত্র দল তৃণমূল কংগ্রেস যে ইডি-সিবিআইয়ের সঙ্গে মাথা উঁচু করে লড়াই করছে। আমরা মাথা নত করব না। যদি মাথা নত করতেই হয় তাহলে সাধারণ খেটে খাওয়া মানুষের কাছে করব। দিল্লির জল্লাদদের কাছে নয়।

আরও পড়ুন-'কেন তৎপরতার সঙ্গে তদন্ত হয়নি?' বাগুইআটিকাণ্ডে তদন্তে সিআইডি-র হোমিসাইড শাখা

অভিষেক বলেন, বাংলার হার্মাদ ও দিল্লির জল্লাদরা এক হয়েছে। ওরা দেখছে কীভাবে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে কুত্সা রটানো যায়। বিজেপি বলত দিদি বাংলায় দুর্গাপুজো করতে দেয় না। আজ কী বলছে? মমতা বন্দ্যোপাধ্যায়ের এই রাজ্য থেকেই দুর্গাপুজো ইউনেস্কোর হেরিটেজের মর্যাদা পেয়েছে। যত কুত্সা করবে ততই গর্তে ঢুকবে, দেখবে আর লুচির মতো ফুলবে। এসব করে কোনও লাভ নেই। ওরা বলছে মমতা বন্দ্যোপাধ্যায় ২৫০ কোটি টাকা ক্লাবগুলোকে দুর্গা পুজোর জন্য দিয়েছে। কেন দেবে না? তুমি ৩ হাজার কোটি টাকার মূর্তি গড়তে পারো, আর মমতা ওই টাকা ক্লাবগুলোকে দিতে পারে না! দুর্গাপুজো বাংলার গর্ব। তোমরাই তো বলতে দুর্গাপুজো এখানে হয় না। এখন দুর্গাপুজো বিশ্বদরবার বন্দিত হয়েছে। আমরা যা বলেছি সেটাই করেছি। মমতা বলেছিলেন ১ কোটি মহিলাকে লক্ষ্মীর ভান্ডার দেব। তিনি তা দিয়েছেন। দিলীপ ঘোষ বলছেন তৃণমূল কংগ্রেস বস্তির পার্টি। হ্য়াঁ তৃণমূল কংগ্রেস খেটে খাওয়া মানুষের পার্টে। এটাই আমাদের গর্ব। মনে রাখবেন এদের কাছে হার স্বীকার করতে হয়েছিল। 

দলের কথা বলতে গিয়ে অভিষেক বলেন, এই দলে কোনও লবি নেই। এখানে একটাই লবি, মমতার লবি। আগামী পঞ্চায়েত নির্বাচনে ওদের ল্যাজে গোবরে করতে হবে। দেখুনস, পেট্রোল -ডিজেলের দাম কোথায়? এদের জবাব দিন। মমতার উপরে কত না আক্রমণ হয়েছে। শুভেন্দুকে নিশানা করে  অভিষেক বলেন,নন্দীগ্রামের ভোট নিয়ে সুপ্রিম কোর্টে মামলা হয়েছে। এবার তা এসেছে হাইকোর্টে। কথা ধানে কত চাল তা আপনাকে দেখাব লোডশেডিং বাবু।  আপনি কি ভাবেন? কেন্দ্রীয় তদন্ত সংস্থাকে দিয়ে রাজনীতি করবেন? আমি সেদিন অমিত শাহকে বলেছি উনি ভারতের সবচেয়ে বড় পাপ্পু। এর ৪টে কারণ রয়েছে। উনি হলেন কেন্দ্রীয় মন্ত্রিসভার একমাত্র অপদার্থ মন্ত্রী। দেখুন দিল্লির অপরাধের পরিসংখ্যান ও বাংলার পরিসংখ্য়ান। আপনি সবাইকে জাতীয়তাবাদ শেখাতে চান। আপনার নিজের ছেলে ভারতের জাতীয় পতাকা হাতে নিতে লজ্জা বোধ করে। এই ছেলেকে ত্যাজ্যপুত্র করা উচিত আপনার। এর জন্যই আপনি দেশের সবচেয় বড় পাপ্পু। আপনার অধীনে থাকা ইডি-সিবিআই চোরদের সেল্টার দিচ্ছে। অমিত সাহ এমন একজন নেতা যিনি তৃণমূলকে সামনাসামনি মোকাবিলা করতে ভয় পায়। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.