Howrah Violence: নীরব দর্শক হয়ে বসে থাকব না, হাওড়ার ঘটনা নিয়ে সরব রাজ্যপাল

Howrah Violence: ঘটনার পর জেলা প্রশাসন যে ব্যবস্থা নিয়েছে তাতে কি আপনি সন্তুষ্ট? রাজ্যপাল বলেন, আসলে রাজ্যপাল এনিয়ে সন্তুষ্ট কিনা সেটা বড় কথা নয়। যেটা গুরুত্বপূর্ণ বিষয় হল, মানুষ রাজ্য সরকারের নেওয়া ব্যবস্থায় সাধারণ সন্তুষ্ট কিনা। মানুষের আইশৃঙ্খলায় সন্তুষ্ট হওয়াই শেষ কথা

Updated By: Apr 1, 2023, 09:06 PM IST
Howrah Violence: নীরব দর্শক হয়ে বসে থাকব না, হাওড়ার ঘটনা নিয়ে সরব রাজ্যপাল

মৌপিয়া নন্দী: স্বাভাবিকের পথে হাওড়ার কাজিপাড়া। আজ এলাকায় যান সিআইডির তদন্তকারীরা। অশান্তির চিহ্ন ক্যামেরাবন্দি করেন তাঁরা। মোতায়েন করা হয়েছে বিশাল পুলিস বাহিনী। ওই অশান্তির ঘটনায় গ্রেফতার ৩৮ জন। এলাকার পরিস্থিতি খতিয়ে দেখেন হাওড়ার সিপি। তবে কাজিপাড়ার পরিস্থিতির উপরে নজর রাখা হচ্ছে। নীরব দর্শক হয়ে বসে থাকবে না রাজভবন। রাজ্যপালের চোখ ও কান খোলা। কী ব্যবস্থা নেওয়া হয়েছে তা বড় কথা নয়। মানুষ সন্তুষ্ট কিনা সেটাই বড় কথা। এমনটাই জানিয়েছেন রাজ্যপাল।

আরও পড়ুন-'উদ্বিগ্ন' কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর ফোন রাজ্যপালকে, হাওড়ায় জারি ১৪৪ ধারা

কাজিপাড়ার ঘটনায় কড়া মনোভাব প্রকাশ করেছেন রাজ্যপাল। জি ২৪ ঘণ্টাকে এনিয়ে রাজ্যপাল সি ভি আনন্দ বোস বলেন, কড়া ব্যবস্থা নেওয়ার পর ওখানকার পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে। অশান্তির ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। রাজ্যের ভালোর জন্য এরকম অপ্রীতিকর ঘটনা যেন আর না হয়। কেন্দ্র ও রাজ্য সরকারের তরফে আইন শৃঙ্খলা বজায় রাখতে হবে। দোষীদের শাস্তি দিতে হবে। 

ঘটনার পর জেলা প্রশাসন যে ব্যবস্থা নিয়েছে তাতে কি আপনি সন্তুষ্ট? রাজ্যপাল বলেন, আসলে রাজ্যপাল এনিয়ে সন্তুষ্ট কিনা সেটা বড় কথা নয়। যেটা গুরুত্বপূর্ণ বিষয় হল, মানুষ রাজ্য সরকারের নেওয়া ব্যবস্থায় সাধারণ সন্তুষ্ট কিনা। মানুষের আইশৃঙ্খলায় সন্তুষ্ট হওয়াই শেষ কথা। রাজ্যপাল হিসেবে আমি আমার চোখ কান খোলা রাখছি। যা হচ্ছে তাতে নীরব দর্শক হয়ে বসে থাকতে রাজী নই। পরিস্থিতি বিচার করে ইতিবাচক পদক্ষেপ নেওয়া হবে।

উল্লেখ্য, বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে ফোন করে কাজিপাড়ার ঘটনা জানতে চান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। পরিস্থিতি ঠিক কী? সে বিষয়ে খোঁজখবর নেন অমিত শাহ। এরপরই রাজ্যপালকে ফোন করেন তিনি। স্রেফ খোঁজখবর নয়, গোটা পরিস্থিতি নিয়ে সি ভি আনন্দ বোসের কাছে রীতিমতো উদ্বেগ প্রকাশ করেন শাহ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.