Zee 24 Ghanta Impact: NKDA-র নির্দেশিকায় বদল, নিউটাউনের পার্কে ঢুকতে লাগবে না ফর্ম ফিল আপ-টাকা

দিনে ২ বারের নির্দিষ্ট সময়ের বাইরে মাঠ ব্যবহার করতে হলে ৩ ঘণ্টার জন্য দৈনিক দিতে হবে ৫০০ টাকা!

Updated By: Jul 18, 2022, 06:02 PM IST
Zee 24 Ghanta Impact: NKDA-র নির্দেশিকায় বদল, নিউটাউনের পার্কে ঢুকতে লাগবে না ফর্ম ফিল আপ-টাকা
নিজস্ব চিত্র

মৌমিতা চক্রবর্তী: জি ২৪ ঘণ্টার খবরের জের। উঠল নিউটাউনের CE ব্লকের পার্কের নির্দেশিকা। পাড়ার খেলার মাঠে ঢুকতে গেলে লাগবে টাকা! আজব ফতোয়া জারি করে NKDA। জি ২৪ ঘণ্টায় নিউটাউনের পার্কে ফতোয়ার জারির সেই খবর সম্প্রচারিত হয়। আর তারপরই বদল হল NKDA-এর নির্দেশিকার। খুশি নিউটাউনের বাসিন্দারা।

নিউটাউনের CE ব্লকে প্রায় ১২০০ বাসিন্দার বাস। নিজেদের উদ্যোগে মাঠ তৈরি করেন বাসিন্দারা। শিশু থেকে বড়রাও খেলাধূলা করত। হাঁটাতেন প্রবীণরা। সেই মাঠের প্রবেশ মুখেই আচমকা আজব ফতোয়া ঝোলায় NKDA কর্তৃপক্ষ। তাতে লেখা, খেলার মাঠে ঢোকার জন্য গুগল ফর্ম ফিল আপ করতে হবে। আর তারপরই নির্দিষ্ট সময়ের জন্য মাঠে ঢুকতে পারবেন স্থানীয়রা। গুগলে ফর্ম ফিল আপের পর মোবাইলে একটি কিউ আর কোড যাবে। যা ব্যবহার করে মাঠে ঢুকতে পারবেন স্থানীয়রা। 

সকাল সাড়ে ৫টা থেকে সকাল ৮টা আর সন্ধে ৬টা থেকে রাত ৮টা,  এই দুই নির্ধারিত সময়ে বিনামূল্যে প্রবেশ করতে পারবেন স্থানীয়রা। অন্য সময় মাঠে ঢুকতে গেলেই খসবে গাঁটের কড়ি। ওই সময়ের বাইরে মাঠ ব্যবহার করতে হলে ৩ ঘণ্টার জন্য দৈনিক দিতে হবে ৫০০ টাকা। এহেন নির্দেশিকা জারি করে গেটে তালা ঝুলিয়ে দেয় কর্তৃপক্ষ।  NKDA কর্তৃপক্ষের এই সিদ্ধান্তে বেজায় ক্ষুব্ধ হন নিউটাউনের বাসিন্দারা। কিন্তু কেন এমন করে NKDA কর্তৃপক্ষ? তাদের দাবি ছিল, পার্কে বহিরাগত প্রবেশ করছিল। অসামাজিক কাজকর্ম হচ্ছিল। তাই সেসবের উপর রাশ টানতেই এই সিদ্ধান্ত। 

আরও পড়ুন, Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর বাড়ির চত্বরে হাফিজুলই ঢোকে? প্রথমবার GAIT প্রযুক্তিতে মিলিয়ে দেখবে পুলিস

Kolkata High Court: দমকলে নিয়োগ দুর্নীতিতে পাবলিক সার্ভিস কমিশনকে জরিমানা হাইকোর্টের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.