7th Pay Commission: সরকারি কর্মচারীদের জন্য সুখবর, ৩১ জানুয়ারি হবে বড় ঘোষণা; জানা যাবে কত বাড়বে ডিএ!

7th Central Pay Commission: এবার তাদের বেতন বাম্পার বাড়তে পারে বলে আশাবাদী কর্মচারীরা। তথ্য প্রকাশের পর জানা গিয়েছে হোলির আগে কর্মীদের বেতন বাড়াতে পারে সরকার। AICPI সূচকের ভিত্তিতে নির্ধারণ করা হয় যে কত শতাংশে মহার্ঘ ভাতা বাড়বে।

Updated By: Jan 16, 2023, 04:05 PM IST
7th Pay Commission: সরকারি কর্মচারীদের জন্য সুখবর, ৩১ জানুয়ারি হবে বড় ঘোষণা; জানা যাবে কত বাড়বে ডিএ!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য দারুণ সুখবর। আপনিও যদি বর্ধিত বেতনের অপেক্ষায় থাকেন, তাহলে আপনাকে অপেক্ষা করতে হবে মাত্র কয়েকদিন। সরকারি কর্মচারীদের ডিএ বৃদ্ধির জন্য আর মাত্র ১৫ দিন বাকি। ৩১ জানুয়ারী ডিএ পরিসংখ্যান প্রকাশিত হতে চলেছে। এই অঙ্কের মাধ্যমে, এটি পরিষ্কার হবে যে এই বছরের প্রথমার্ধে আপনার বেতন কতটা বাড়তে চলেছে। AICPI সূচকের তথ্য প্রতি মাসের শেষ তারিখে প্রকাশিত হয়।

বাড়বে বেতন

এবার তাদের বেতন বাম্পার বাড়তে পারে বলে আশাবাদী কর্মচারীরা। তথ্য প্রকাশের পর জানা গিয়েছে হোলির আগে কর্মীদের বেতন বাড়াতে পারে সরকার। AICPI সূচকের ভিত্তিতে নির্ধারণ করা হয় যে কত শতাংশে মহার্ঘ ভাতা বাড়বে।

নভেম্বরের পরিসংখ্যান অনুযায়ী তিন শতাংশ বাড়তে পারে

২০২২ সালের নভেম্বর পর্যন্ত পাওয়া তথ্য অনুসারে, মহার্ঘ ভাতা তিন শতাংশ বৃদ্ধি পাবে। ডিসেম্বর মাসে এই সূচকে কোনও পরিবর্তন না হলে কর্মচারীদের বেতন বাড়বে তিন শতাংশ। অন্যদিকে সূচকে এক পয়েন্ট বাড়লে ডিএ চার শতাংশ বাড়তে পারে।

আরও পড়ুন: ভুলেও এই কাজটি মকরসংক্রান্তিতে করবেন না, জেনে নিন পুণ্যলাভ কীসে কীসে

এখন ৩৮ শতাংশ ডিএ পাচ্ছেন কর্মচারীরা

কর্মচারীদের মহার্ঘ ভাতা ৩ শতাংশ বাড়লে ৪১ শতাংশ ডিএ পাবেন কর্মীরা। ২০২২ সালের জুলাই মাসে, সরকার কর্মচারীদের ডিএ বাড়িয়ে ৩৮ শতাংশ করেছিল।

আরও পড়ুন: PPF Investment: করবেন না এই বড় ভুল! হিসাব করে বিনিয়োগ করুন পিপিএফ অ্যাকাউন্টে

কখন বৃদ্ধির কথা ঘোষণা করা হবে?

কর্মীদের ডিএ বৃদ্ধির ঘোষণা মার্চ মাসে হতে পারে। জানা গিয়েছে, আগামী ১ মার্চ অনুষ্ঠিত হতে চলা মন্ত্রিসভার বৈঠকে এটি অনুমোদন হতে পারে। অর্থাৎ ৩১ মার্চ থেকে কর্মচারীরা বর্ধিত বেতন পেতে পারেন। সেই সঙ্গে জানুয়ারি এবং ফেব্রুয়ারি মাসের টাকা এরিয়ারসহ অ্যাকাউন্টে আসবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.