close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

আইইটি 'ভার্জিনিটি'তে বিশ্বাসী, অ্যালকোহলে সংযমী, ঈশ্বর বিশ্বাসে 'উদার'

আজকালকার যুবসমাজ সম্পর্কে আমাদের ধারণাটা কী রকম? অনেকেই মনে করেন এখনকার যুব সমাজ অনেক বেশি অসংযমী। ঈশ্বরে বিশ্বাস হোক বা যৌন সম্পর্ক, সবেতেই তারা অনেক বেশি 'উদার'। বিয়ের আগে শারীরিক সম্পর্ক আর তাদের কাছে 'পাপ' নয়, প্রকাশ্যে ধূমপান তাদের 'ট্রেন্ডিং স্টাইল'। কিন্তু এসব ধারণা আপনার পাল্টে যাবে, যদি দেখেন টাইমস অব ইন্ডিয়ার করা সার্ভের রিপোর্ট।

Updated: May 6, 2016, 02:27 PM IST
আইইটি 'ভার্জিনিটি'তে বিশ্বাসী, অ্যালকোহলে সংযমী, ঈশ্বর বিশ্বাসে 'উদার'

ওয়েব ডেস্ক: আজকালকার যুবসমাজ সম্পর্কে আমাদের ধারণাটা কী রকম? অনেকেই মনে করেন এখনকার যুব সমাজ অনেক বেশি অসংযমী। ঈশ্বরে বিশ্বাস হোক বা যৌন সম্পর্ক, সবেতেই তারা অনেক বেশি 'উদার'। বিয়ের আগে শারীরিক সম্পর্ক আর তাদের কাছে 'পাপ' নয়, প্রকাশ্যে ধূমপান তাদের 'ট্রেন্ডিং স্টাইল'। কিন্তু এসব ধারণা আপনার পাল্টে যাবে, যদি দেখেন টাইমস অব ইন্ডিয়ার করা সার্ভের রিপোর্ট।

এবছর বম্বে আইআইটি-তে ভর্তি হওয়া ছাত্র-ছাত্রীদের মধ্যে ২৫৪ জনকে নিয়ে একটি সার্ভে করে টাইমস অব ইন্ডিয়া। এই সার্ভে অনুযায়ী, ৯৫ শতাংশ ছাত্র-ছাত্রীই ভার্জিন অর্থাৎ কখনও যৌন সম্পর্ক করেনি। কিন্তু এই সখ্যাটার ৩০ শতাংশ হয় সম্পর্কে রয়েছে অথবা ছিল। নিজেরা যৌন সম্পর্ক নিয়ে একটু 'গোঁড়া' হলেও সমকামীদের সম্পর্ক নিয়ে এদের কোনো আপত্তি নেই। যে দেশে সমকামীতা অপরাধ সে দেশের অন্যতম সেরা শিক্ষা প্রতিষ্ঠানের ৭৫ শতাংশ ছাত্রছাত্রী সমকামীতাকে সমর্থন করে।

আশেপাশে তাকালেই আজকাল আমরা খুব অল্প বয়সী ছেলে মেয়েদের ধূমপান করতে বা মদ্যপান করতে দেখি। তাতে আপাতদৃষ্টিতে মনে হয় নেশায় ডুবে যাচ্ছে যুব সমাজ। কিন্তু এই সার্ভে বলছে উলটো কথা। বোম্বে আইআইটির ফ্রেশারদের ৯৪.৮ শতাংশ ছাত্র-ছাত্রী একেবারেই ধূমপান করেন না। ৮৩.৫ শতাংশ ছাত্র-ছাত্রী কখনও অ্যালকোহলের স্বাদ নিয়ে দেখেনি।