Bank strike: অচিরেই শুরু হতে চলেছে ব্যাঙ্ক স্ট্রাইক! জেনে নিন কবে

বিভিন্ন ব্যাঙ্ক ইউনিয়ন একযোগে স্ট্রাইক ডাকতে চলেছে।

Updated By: Dec 6, 2021, 01:57 PM IST
Bank strike: অচিরেই শুরু হতে চলেছে ব্যাঙ্ক স্ট্রাইক! জেনে নিন কবে

নিজস্ব প্রতিবেদন: হাতে ব্যাঙ্কের প্রচুর কাজ বাকি পড়ে আছে? আর ফেলে রাখবেন না। শুরু হয়ে যাবে ধর্মঘট। মুশকিলে পড়ে যাবেন।  

অচিরেই দু'দিনের স্ট্রাইক ডাকতে চলেছে ব্যাঙ্ক ইউনিয়নগুলি। ডিসেম্বরের ১৬ তারিখ থেকে শুরু হতে চলেছে এই স্ট্রাইক। কেন্দ্র ব্যাঙ্কিং সেক্টর বেসরকারিকরণের যে ডাক দিয়েছে, তারই প্রতিবাদে এই ধর্মঘট হবে বলে শোনা যাচ্ছে। 

২০২১ সালে ইউনিয়ন ফাইন্যান্স মিনিস্টার নির্মলা সীতারমণ পাবলিক সেক্টর ব্যাঙ্কগুলির প্রাইভেটাইজেশন হবে বলে ঘোষণা করেছিলেন। তার পর থেকেই সংশ্লিষ্ট মহলে এ নিয়ে সংশয় ও ক্ষোভ তৈরি হয়েছে। আসলে ২০১৯ সালেই আইডিবিআই ব্যাঙ্কের বেসরকারিকরণ ঘটেছে। শুধু তাই নয়, গত কয়েকবছরে ১৪টি ব্যাঙ্ক 'মার্জড' হয়ে গিয়েছে। যা নিয়ে খুবই অসুবিধার মধ্যে ব্যাঙ্ককর্মী এবং ব্যাঙ্কের গ্রাহকেরা। 

'ইউএফবিএফ'-এর ছাতার তলায় এসে তাদের এই সিদ্ধান্তকে সমর্থন করে একত্রে ধর্মঘটে সামিল হচ্ছে এই অল ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়িজ অ্য়াসোসিয়েশন, অল ইন্ডিয়া ব্যাঙ্ক অফিসার্স কনফেডারেশন, ন্যাশনাল কনফেডারেশন অফ ব্যাঙ্ক এমপ্লয়িজ ইত্যাদি।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: EPFO: EDLI স্কিমে পাবেন ৭ লক্ষ টাকা পর্যন্ত সুবিধা, জেনে নিন কীভাবে

.