প্রতি সোমবার শিবপুজো না করলে কী হয় জানেন?

শিবের আর এক নাম আশুতোষ। তিনি অল্পেতেই সন্তুষ্ট।

Updated By: Dec 6, 2021, 12:33 PM IST
প্রতি সোমবার শিবপুজো না করলে কী হয় জানেন?

নিজস্ব প্রতিবেদন: যদি সংসারের নানা অবাঞ্ছিত সঙ্কট থেকে রক্ষা পেতে চান তা হলে প্রতি সোমবার শিবের পুজো করুন। হিন্দু শাস্ত্রমতে শিব হলেন দেবাদিদেব। সমস্ত দেবতার আদি। তাই সবার আগে তাঁকে প্রীত করাটাই ভক্তের উদ্দেশ্য থাকে। শিবের আশিস না পেলে কোনও কাজেই সফল হতে পারে না মানুষ।

শিবপুজোর আয়োজন খুব বড় ধরনের নয়। শিবের আর এক নাম আশুতোষ। তিনি অল্পেতেই সন্তুষ্ট হন। তাই তাঁর মাথায়, মানে, শিবলিঙ্গে ভক্তিভরে জল ঢাললেই তিনি খুশি হন। সঙ্গে বেলপাতা দিতে পারলে তো কথাই নেই। তবে সম্ভব হলে জলটা গঙ্গাজল হওয়াই কাম্য। 

আর আপনি চাইলে দুধ, ঘি, মধু ইত্যাদির মিশ্রণ তৈরি করে নিয়ে তাই দিয়েও শিবলিঙ্গ স্নান করাতে পারেন। সঙ্গে একটু ধূপ-দীপও দেখাতে পারেন। 

কিন্তু নিয়মিত করে যেতে হবে এটা। শ্রাবণ ও ফাল্গুন মাসে খুবই নিষ্ঠা ভরে কাজটা করেন ভক্তেরা। এ ছাড়াও সারা বছরই শিব পুজো করার বিধি আছে। মোটকথা, খুব অনাড়ম্বর ভাবে হলেও শিবকে নিয়মিত পুজো করলেই ফল মিলবে। 

কী ফল মিলবে? 

অসুখবিসুখের হাত থেকে রেহাই পাবেন। 

আর্থিক সঙ্কট থেকে মুক্তি পাবেন।

দীর্ঘজীবনও পেতে পারেন। 

এবং সব রকমের নেগেটিভ এনার্জি থেকে নিজেকে সুরক্ষিত রাখতে পারবেন।

তবে, সব থেকে বড় কথা, মোক্ষলাভ। শিবকে সন্তুষ্ট করতে পারলে আপনার মোক্ষলাভ হবে। মানে, আপনাকে আর এই জীবন-মৃত্যুর চক্রের মধ্যে ফিরে ফিরে আসতে হবে না। শিবপুজো না করলে কিন্তু মুক্তি কখনোই মিলবে না।     

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Mangal Rashi Parivartan 2021: আজই মঙ্গলগ্রহ বিশেষ প্রভাব ফেলবে রাশিচক্রে; দেখে নিন আপনার উপর কী প্রভাব!