Bank Strike Postponded: স্বস্তি! শনিবার দেশজুড়ে ব্যাঙ্ক ধর্মঘট স্থগিত

স্রেফ ব্য়াঙ্ক বন্ধ নয়, এই ধর্মঘটের জেরে ব্য়াহত হত এটিএম পরিষেবাও। সপ্তাহান্তে চরমে দুর্ভোগে পড়তেন গ্রাহকরা।

Updated By: Nov 18, 2022, 10:44 PM IST
Bank Strike Postponded: স্বস্তি! শনিবার দেশজুড়ে ব্যাঙ্ক ধর্মঘট স্থগিত

অয়ন ঘোষাল: ভোগান্তির আশঙ্কা ছিল যথেষ্টই। কেন্দ্রীয় শ্রম কমিশনারের সঙ্গে বৈঠকের পর সিদ্ধান্ত বদল করল ব্যাঙ্ককর্মীদের সংগঠন। আগামিকাল, শনিবার ব্যাঙ্ক ধর্মঘট স্থগিত। স্বস্তিতে গ্রাহকরা।

প্রতি মাসে দ্বিতীয় এবং চতুর্থ শনিবার বন্ধ থাকে ব্যাঙ্ক। আগামিকাল চলতি মাসের তৃতীয় শনিবার। সেদিন ধর্মঘটের ডাক দিয়েছিল অল ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন(AIBEA)। দাবি, শুধুমাত্র ইউনিয়ন করার জন্য় কর্মীদের অন্যায় আচরণ করছেন ব্যাঙ্ক কর্তৃপক্ষ। এমনকী, বিনা নোটিসে অনেকেই নাকি চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে! সঙ্গে আরও একাধিক দাবি ছিল। স্রেফ ব্যাঙ্ক বন্ধ নয়, এই ধর্মঘটের জেরে ব্যাহত হত এটিএম পরিষেবাও। পরের দিন আবার রবিবার। ফলে দুর্ভোগ আরও বাড়ত গ্রাহকদের।

আরও পড়ুন: রেশনে কার্ড উপভোক্তাদের জন্য সুখবর! বিনামূল্যে অতিরিক্ত চাল-ডাল কারা পাবেন?

এদিন ব্যাঙ্ককর্মী সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসেন কেন্দ্রীয় শ্রম কমিশনার। সেই বৈঠকের পরেই ধর্মঘট আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। কেন? সূ্ত্রের খবর, বৈঠকে সমস্যা সমাধানের জন্য় সময় চেয়েছেন কেন্দ্রীয় শ্রম কমিশনার। সেই প্রস্তাবে সম্মত হন ব্যাঙ্ক ইউনিয়নের নেতারা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.