হোয়াটসঅ্যাপ থেকে এলপিজি গ্যাসের দাম, ১ নভেম্বর থেকেই বদলাচ্ছে সব নিয়ম, জেনে নিন

পয়লা নভেম্বর থেকে শুরু হচ্ছে এই বদল। দেখে নিন সেগুলি কী কী?

Updated By: Nov 1, 2021, 06:14 PM IST
হোয়াটসঅ্যাপ থেকে এলপিজি গ্যাসের দাম, ১ নভেম্বর থেকেই বদলাচ্ছে সব নিয়ম, জেনে নিন
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: সাধারণ মানুষের জীবনে বড় প্রভাব ফেলে এমন বেশ কিছু নিয়ম নভেম্বর থেকে পরিবর্তন হতে চলেছে। এই নিয়মগুলি ব্যাঙ্কিং, আর্থিক এবং অন্যান্য খাতের সঙ্গে সম্পর্কিত। যেহেতু এই নতুন নিয়মগুলি একজন সাধারণ মানুষের দৈনন্দিন জীবনকে প্রভাবিত করতে পারে। তাই এই পরিবর্তনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জানা গুরুত্বপূর্ণ।

আগামী মাসে ৫টি বদল আসতে চলেছে নভেম্বর থেকেই। পয়লা নভেম্বর থেকে শুরু হচ্ছে এই বদল। দেখে নিন সেগুলি কী কী?

-ব্যাঙ্ক অফ বরোদা তোলার চার্জ বদল 

-আজ থেকে ব্যাঙ্ক অফ বরোদা ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে টাকা জমা এবং তোলার জন্য একটি কম টাকা চার্জ করবে৷

আরও পড়ুন, মার্চের গোড়ায় মাধ্যমিক, ২ এপ্রিল থেকে শুরু উচমাধ্যমিক, পরীক্ষার নির্ঘণ্ট ঘোষণা

-ট্রেনের সময়সূচী

-ভারতীয় রেলে সারা দেশে বেশ কয়েকটি ট্রেনের সময়সূচি পরিবর্তন করতে চলেছে। এর মধ্যে রয়েছে ১৩ হাজারটি যাত্রীবাহী ট্রেন এবং ৭ হাজারটি মালবাহী ট্রেনের সময় পরিবর্তন হতে চলছে।

বদল হল বাণিজ্যিক রান্নার গ্যাস সিলিন্ডারের দাম। প্রতি দাম বাড়ল ২৬৬ টাকা। আজ থেকেই কার্যক হয়েছে নয়া দাম। এর ফলে কলকাতায় ১৯ কেজির বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বেড়ে দাঁড়িয়েছে ২,০৭৩ টাকা। রবিবার পর্যন্ত দাম ছিল ১,৭৩৪ টাকা। তবে, ভর্তুকিযুক্তও ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম অপরিবর্তিতই রয়েছে।

হোয়াটসঅ্যাপেও পরিবর্তন হবে। ১ নভেম্বর থেকে কিছু আইফোন এবং অ্যান্ড্রয়েড ফোনে হোয়াটসঅ্যাপ কাজ করা বন্ধ করে দেবে। পয়লা নভেম্বর থেকেই এই নতুন নিয়ম আসতে চলেছে। অ্যান্ড্রয়েড ফোনের ক্ষেত্রে এমন নিয়ম জারি হয়েছে৷ ব্যবহারকারীরা যদি এখনই তাদের চ্যাটের ব্যাক আপ না রাখেন তাহলে সমস্যায় পড়তে পারেন। হোয়াটসঅ্যাপ অনেক ডিভাইসে কাজ নাও করতে পারে আগামী মাস থেকে। হোয়াটসঅ্যাপ চালিয়ে যেতে আপনাকে হোয়াটসঅ্যাপ চলতে পারে তেমন ফোনে কাজ করতে হবে।

তবে আইফোনের ডিভাইসগুলিতে কাজ করবে। তাই যাদের ফোনে হোয়াটসঅ্যাপ ৪.০ কিংবা তার পুরনো ভার্সান রয়েছে তাদের ফোনে কজ করবে না। সোমবারের আগেই তাই সাবধান হোন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.