মায়ের দুধের রঙ বদলে দিল Coronavirus, লক্ষণ দেখে অবাক বিশেষজ্ঞরা

তাঁর শরীরে করোনার উপসর্গ দেখা দেওয়ার তিন-চারদিন আগে থেকেই এই ব্য়াপার ঘটতে থাকে।

Updated By: Feb 13, 2021, 02:36 PM IST
মায়ের দুধের রঙ বদলে দিল Coronavirus, লক্ষণ দেখে অবাক বিশেষজ্ঞরা

নিজস্ব প্রতিবেদন- Corona-য় আক্রান্ত হওয়ার পর অনেকের শরীরে অনেক রকম পরিবর্তন দেখা গিয়েছে এতদিন। বিশেষ করে অসুস্থ কারও শরীরে করোনা হানা দেওয়ার পর একাধিক পরিবর্তন দেখা গিয়েছে। তবে এমন পরিবর্তনের কথা এতদিন পর্যন্ত শোনা যায়নি। শরীরে করোনার জীবাণু বাসা বাঁধার পর মায়ের দুধের রঙ বদলে গিয়েছে। যা দেখে অবাক বিশেষজ্ঞরাও। কেউ বলছেন, করোনার বিরুদ্ধে লড়াই করছিল শরীরের অ্যান্টিবডি। তাই মায়ের দুধের রঙের পরিবর্তন হতে পারে। কারও আবার দাবি, করোনার বিরুদ্ধে লড়াইয়ের জন্য সেই মহিলা যে ওষুধ সেবন করছিলেন তাতেই এমনটা হয়েছিল। 

মেক্সিকোর এনা কার্টিজ নামের এক মহিলা Social Media-তে একটি ছবি পোস্ট করেছেন। সদ্য মা হওয়া এনা জানিয়েছেন, তাঁর শরীরে করোনার উপসর্গ দেখা দেওয়ার তিন-চারদিন আগে থেকেই এই ব্য়াপার ঘটতে থাকে। তিনি যে ছবি পোস্ট করেছেন তাতে দেখা যাচ্ছে, মায়ের দুধের রঙ হালকা হলুদ হয়ে গিয়েছে। তিনি দাবি করেছিলেন, 
Corona-য় আক্রান্ত হওয়ার পরই তাঁর শরীরে এই পরিবর্তন দেখা দিয়েছে। তিনি এমনও জানিয়েছেন, করোনা টেস্টের রিপোর্ট নেগেটিভ হওয়ার পর আবার সব স্বাভাবিক হয়ে গিয়েছিল। অর্থাত্, তখন মায়ের দুধের রঙ আবার স্বাভাবিক হয়ে যায়।

আরও পড়ুন-  কোভিড-লকডাউনে পকেটও ডাউন, কী ভাবে সাশ্রয় করবেন? রইল কিছু টিপস

এনা জানিয়েছেন, তিনি করোনায় আক্রান্ত হওয়ার পরও মেয়ে দুধ পান করেছিল। যদিও বিশেষজ্ঞদের একাংশ জানিয়েছেন, এতে ভয়ের কিছু নেই। কারণ, মায়ের দুধ তাঁর মেয়েকে মারণ ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সাহায্য করবে। এনা একটা সময় দুধ ফ্রিজ করেছিলেন। তিনি দুধের রঙে পরিবর্তন দেখার পর বিশেষজ্ঞদের পরামর্শ নেন। তবে সোশ্যাল মিডিয়ায় তিনি ছবি পোস্ট করার পর অন্য অনেক মায়েরা জানিয়েছেন, তাঁদের শরীরেও একই পরিবর্তন হয়েছিল।