Tulsi Tips: ভুলেও এই দিনে তুলসী তুলবেন না! নেমে আসতে পারে দুর্ভাগ্য

জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী তুলসী গাছ লাগালে ভবিষ্যতের ঝামেলা দূর হয়। কথিত আছে যে বাস্তুর উদ্ভিদ সমস্ত সমস্যা নিজের উপর নেয়। অনেক সময় তুলসী গাছের সঠিক পরিচর্যা করতে না পারায় তুলসী গাছ শুকিয়ে যায়। 

Updated By: Jun 20, 2023, 05:22 PM IST
Tulsi Tips: ভুলেও এই দিনে তুলসী তুলবেন না! নেমে আসতে পারে দুর্ভাগ্য
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হিন্দু ধর্মে তুলসী গাছের বিশেষ গুরুত্ব রয়েছে। তুলসী গাছকে পবিত্র ও পূজাযোগ্য বলে মনে করা হয়। কথিত আছে যে বাস্তু অনুসারে বাড়িতে তুলসী গাছ লাগিয়ে যথাযথভাবে পুজো করলে দেবী লক্ষ্মীর আশীর্বাদ ভক্তদের উপর বর্ষিত হয়। এছাড়াও, বাড়িতে ইতিবাচক শক্তি বাস করে। ঘরে সুখ-সমৃদ্ধি, ধন-সম্পদ লাভ হয়।

আরও পড়ুন, World Refugee Day 2023: আগামিকাল বিশ্ব উদ্বাস্তু দিবস, কেন পালিত হয় এই দিনটি?

জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী তুলসী গাছ লাগালে ভবিষ্যতের ঝামেলা দূর হয়। কথিত আছে যে বাস্তুর উদ্ভিদ সমস্ত সমস্যা নিজের উপর নেয়। অনেক সময় তুলসী গাছের সঠিক পরিচর্যা করতে না পারায় তুলসী গাছ শুকিয়ে যায়। এমন পরিস্থিতিতে আপনার বাড়িতে তুলসী গাছ শুকিয়ে গেলে তা তুলে ফেলার কিছু নিয়ম বলা হয়েছে। সেগুলি কী? জেনে নিন 

এই দিনে তুলসী গাছ তুলে ফেলা শুভ

বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, নিয়মিত তুলসী গাছের পুজো করলে ঘরে সুখ-সমৃদ্ধি আসে। বলুন যে তুলসী গাছ শুকিয়ে গেলে ঘর থেকে বের করবেন না। সূর্যগ্রহণ, একাদশী, অমাবস্যা, চন্দ্রগ্রহণ, পূর্ণিমা, রবিবার, সূতক, পিতৃপক্ষ ইত্যাদি দিনেও ভুল করেও তুলসী গাছ উপড়ে ফেলবেন না। এই দিনগুলি ছাড়াও যে কোনো সময় গাছটি উপড়ে ফেলা যেতে পারে।

কীভাবে তুলসী গাছ উপড়ে ফেলা যায়

বাস্তু মতে, তুলসী গাছ হঠাৎ উপড়ে ফেলবেন না। এটি উপড়ে ফেলার জন্য, গোসলের পরে গাছের উপর কিছু জল ছিটিয়ে দিন, এতে মাটি নরম হবে। এরপর মা লক্ষ্মী ও ভগবান বিষ্ণুকে স্মরণ করে খুরের মাটি সরিয়ে দিন। এর পরে, এই গাছটি জলে প্রবাহিত হতে দিন। তুলসী গাছ পবিত্র, তাই আবর্জনা ইত্যাদিতে ফেলা নিষেধ।

(ডিসক্লেমার: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। জি ২৪ ঘণ্টা ডিজিটাল এটি নিশ্চিত করে না।)

আরও পড়ুন, Jagannath Puri Rath Yatra 2023: পোড়া পিঠে, রসবলি, ডালমা! রথযাত্রার আবহে দেওয়া হয় জগন্নাথদেবকে...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.