গরিব আর বড়লোকের মধ্যে টাকার ব্যবধান কতটা জেনে নিন

গরিব এবং বড়লোকের মধ্যে ব্যবধান ঠিক কতটা? এই বিষয় নিয়ে আলোচনা করা শুরু করলে তার আর শেষ হবে বলে মনে হয় না। আর গরিব এবং বড়লোকের ব্যবধানও এই পৃথিবী থেকে কোনওদিনই মুছে যাওয়ার নয়। তাহলে এই প্রশ্নের উত্তর কী কোনওদিনও পাওয়া যাবে না? আসল উত্তর সময় দেবে। কিন্তু এই মুহূর্তে এই প্রসঙ্গে এমন একটা তথ্য পাওয়া যাচ্ছে, তাতে আপনার চোখ কপালে উঠবে। আর আপনি বুঝতে পারবেন যে, বড়লোক এবং গরিবের মধ্যে ব্যবধান ঠিক কতটা।

Updated By: Jan 16, 2017, 05:44 PM IST
গরিব আর বড়লোকের মধ্যে টাকার ব্যবধান কতটা জেনে নিন

ওয়েব ডেস্ক: গরিব এবং বড়লোকের মধ্যে ব্যবধান ঠিক কতটা? এই বিষয় নিয়ে আলোচনা করা শুরু করলে তার আর শেষ হবে বলে মনে হয় না। আর গরিব এবং বড়লোকের ব্যবধানও এই পৃথিবী থেকে কোনওদিনই মুছে যাওয়ার নয়। তাহলে এই প্রশ্নের উত্তর কী কোনওদিনও পাওয়া যাবে না? আসল উত্তর সময় দেবে। কিন্তু এই মুহূর্তে এই প্রসঙ্গে এমন একটা তথ্য পাওয়া যাচ্ছে, তাতে আপনার চোখ কপালে উঠবে। আর আপনি বুঝতে পারবেন যে, বড়লোক এবং গরিবের মধ্যে ব্যবধান ঠিক কতটা।

আরও পড়ুন নীল জার্সিতে প্রথম নেতা হয়ে কেদারকে নিয়ে হার্দিক শুভকামনায় বিরাট জয় কোহলির

ফোর্বসের বড়লোকদের তালিকা এবং তাঁদের সম্পত্তির পরিমাণ দেখে জানা যাচ্ছে, এই পৃথিবীর অর্ধেক জনসংখ্যার মানুষের সম্পত্তির পরিমাণের সমান সম্পত্তি রয়েছে এই পৃথিবীরই মাত্র আট জন মানুষের কাছে! হ্যাঁ, ঠিক পড়লেন। এই আটজনের মধ্যে রয়েছেন মাইক্রোসফটের বিল গেটস। ফেসবুকের মার্ক জুকেরবার্গ। আমাজন ডট কমের জেফ বিজেস। এই আট জনের মধ্যে ছয় জনই আমেরিকার। বাকি দুজনের একজন মেক্সিকো এবং আরেকজন স্পেনের।

আরও পড়ুন  ভারতীয় ক্রিকেটারদের শিক্ষাগত যোগ্যতা