৮৭-কেজি ওজন ঝরিয়ে নেট দুনিয়ার নজর কাড়ল বিশ্বের সবচেয়ে স্থুলাকায় কিশোর!

দেখে নিন ৮৭ কেজি ওজন ঝরিয়ে এখন কেমন দেখতে হয়েছে বিশ্বের সবচেয়ে স্থুলাকায় এই কিশোর!

Edited By: সুদীপ দে | Updated By: Jan 26, 2020, 03:45 PM IST
৮৭-কেজি ওজন ঝরিয়ে নেট দুনিয়ার নজর কাড়ল বিশ্বের সবচেয়ে স্থুলাকায় কিশোর!

নিজস্ব প্রতিবেদন: ২০১৬ সালে ১০ বছর বয়সে ১৫০ কেজি ওজন ছিল আর্য পারমানার। সব থেকে স্থুলাকায় কিশোর হিসেবে গোটা বিশ্বে সাড়াও ফেলেছিল সে। কিন্তু এখন ইন্দোনেশিয়ার এই কিশোর ১৫০ কেজি থেকে ৮৭ কেজি ওজন ঝরিয়েছে। বিপুল পরিমাণ ওজন কমিয়ে ফের একবার বিশ্বের নজর কেড়েছে আর্য।

৪ বছরে ৮৭ কেজি ওজন ঝরানোর পেছনে রহস্যও আছে অনেক। তবে কোনও অস্ত্রোপচারের সাহায্যে নয়, ডায়েট আর ব্যয়ামেই বাজিমাত করেছে। প্রথম থেকে সহজ ছিল না এই পদ্ধতি প্রথমে শুধুমাত্র ওঠা-বসা আর পাঞ্চিং দিয়ে শুরু করেছিল আর্য ওয়ার্ক আউট। এখন লোহাও তোলে আর্য।

তবে ছোট থেকেই আর্য এ রকম ছিল না। ২০১৪ সালে ৮ বছর বয়স থেকে ওজন বাড়তে শুরু করে আর্যর। ২০১৬-সালে নজর পরে গোটা বিশ্বের। তারপরই ইন্দোনেশিয়া সরকার আর্যর সাহায্যে এগিয়ে আসে।

World's fattest child

তার ট্রেনার অ্যাড জানায় সে শুধু তাকে সাহায্য করেছেন। বাদ বাকিটা হয়েছে আর্য-এর ই চেষ্টায়। খেলতে ভালবাসত আর্য, কিন্তু অতিরিক্ত ওজনের জন্য পারত না। এখন আর্য দিব্যি ফুটবল খেলে।

আরও পড়ুন: বিয়ের আগেই শারীরিক সম্পর্ক! এ বিষয়ে কতটা জানাবেন জীবনসঙ্গীকে?

তবে ওজন কমানোর পর আর্যর অতিরিক্ত মেদের ভাঁজ অস্ত্রপাচারের মাধ্যমে সরিয়েছেন চিকিত্সকরা। অনেকেই ভাবছেন, আর্য পারলে আমি পারব না কেন? মনের জোর আর চেষ্টা থাকলে সবই সম্ভব।