Surya Grahan 2023: বছরের প্রথম সূর্যগ্রহণের আর কত দিন বাকি? জানুন কার জন্য শুভ হবে সময়

Eclipse in 2023: বছরের প্রথম সূর্যগ্রহণ হতে আর বেশি সময় বাকি নেই। আসুন জেনে নিই ভারতে এই সূর্যগ্রহণ কোন সময়ে ঘটবে, সেইসঙ্গে মানুষের জীবনে এর কী প্রভাব পড়বে।

Updated By: Mar 23, 2023, 09:02 AM IST
Surya Grahan 2023: বছরের প্রথম সূর্যগ্রহণের আর কত দিন বাকি? জানুন কার জন্য শুভ হবে সময়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০২৩ সালে, ২টি সূর্যগ্রহণ এবং ২টি চন্দ্রগ্রহণ হচ্ছে। এর মধ্যে ২০ এপ্রিল ২০২৩, বৃহস্পতিবার প্রথম সূর্যগ্রহণ ঘটতে চলেছে। একই সঙ্গে অক্টোবরে হবে বছরের দ্বিতীয় সূর্যগ্রহণ। সূর্যগ্রহণের এই ঘটনাটি, ঘটে যখন চাঁদ, পৃথিবী এবং সূর্যের মাঝখানে আসে। ধর্ম এবং জ্যোতিষশাস্ত্রেও এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে বিবেচিত হয়। সূতক সময় সূর্যগ্রহণ এবং চন্দ্রগ্রহণের সময় ঘটে। এই সময় কোনপ কাজ করা নিষেধ। আসুন জেনেনি ভারতে বছরের প্রথম সূর্যগ্রহণ কখন এবং কোন সময়ে হচ্ছে। এর পাশাপাশি মানুষের জীবনে এর ভালো-মন্দ প্রভাব।

ভারতে সূর্যগ্রহণের তারিখ ও সময়

২০২৩ সালের প্রথম সূর্যগ্রহণ ২০ এপ্রিল ২০২৩ বৃহস্পতিবার ঘটবে। ভারতে, এই সূর্যগ্রহণ সকাল ৭.০৪ মিনিটে থেকে শুরু হবে এবং দুপুর ১২.২৯ মিনিট পর্যন্ত চলবে। যদিও এই সূর্যগ্রহণ ভারতে দেখা যাবে না, সেই কারণে এর সুতক সময়ও বৈধ হবে না। এই সূর্যগ্রহণ মেষ রাশিতে ঘটছে এবং এটি সমস্ত রাশির লোকদের উপর বড় প্রভাব ফেলবে। একই সঙ্গে এই সূর্যগ্রহণ দেখা যাবে পশ্চিম আফ্রিকা, উত্তর আমেরিকা ও দক্ষিণের দেশগুলোতে।

আরও পড়ুন: life came to Earth: উল্কায় রয়েছে প্রাণের স্পর্শ! ভিনগ্রহীদের আনাগোনা কি বাড়ছে পৃথিবীতে?

সূর্যগ্রহণ এই রাশিগুলির উপর অশুভ প্রভাব ফেলবে

সূর্যগ্রহণের প্রভাব ১২টি রাশির উপর পড়বে। অশুভ প্রভাবের কথা বললে, এই সূর্যগ্রহণ মেষ রাশিতে হচ্ছে, তাই এই ব্যক্তিদের জন্য এটি শুভ বলা যাবে না। মেষ রাশির লোকেরা গ্রহনকে ঘিরে তাদের কর্মজীবনে বিভ্রান্ত বোধ করতে পারে। টেনশন থাকবেই। এছাড়াও সিংহ ও কন্যা রাশির জাতকদেরও কর্মজীবনে সমস্যা হতে পারে। টেনশন থাকবেই। কথাবার্তায় সংযম রাখুন, না হলে ক্ষতি হতে পারে।

আরও পড়ুন: Lord Ram Sister: রামের জন্মের জন্য জঙ্গলে গিয়ে তপস্যা! জানেন কে এই নারী?

রাশিচক্রের উপর সূর্যগ্রহণের শুভ প্রভাব

অন্যদিকে বছরের প্রথম সূর্যগ্রহণ বৃষ, মিথুন এবং ধনু রাশির জাতকদের জন্য খুব শুভ ফল দিতে চলেছে। বৃষ রাশির মানুষ নতুন চাকরি পেতে পারেন। জীবনে বড় এবং শুভ কিছু ঘটতে পারে। ঋণ পরিশোধে সফল হবেন। জীবনে সুখ বাড়বে। অন্যদিকে, মিথুন রাশির জাতকরা কোনও বড় বিষয়ে স্বস্তি পাবেন। সন্তান সুখ পাবেন। এই সূর্যগ্রহণ ধনু রাশির জাতকদের জন্য সম্পদ বয়ে আনবে। পদমর্যাদা ও মর্যাদা পাবেন। আয় বাড়বে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.