Gold Price: এবার সোনার দাম ধরাছোঁয়ার বাইরে, চলতি সপ্তাহেই আসতে পারে দু:সংবাদ

ইউক্রেন আর রাশিয়ার বিরুদ্ধে বড়ে চলা অশান্তির কারণে বিশ্বজুড়ে টেনশন বেড়েছে। এর ফলে সোনার দাম বেড়ে যেতে পারে। 

Updated By: Feb 17, 2022, 07:53 PM IST
Gold Price: এবার সোনার দাম ধরাছোঁয়ার বাইরে, চলতি সপ্তাহেই আসতে পারে দু:সংবাদ
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: তিনদিন ধরে সোনার দাম কিছুটা কমলেও আবার মধ্যবিত্তের কপালে ভাঁজ পড়তে পারে। কারণ নাগালের বাইরে চলে যেতে পারে সোনার দাম। বিশ্বের মূল্যবৃদ্ধির সঙ্গে তালমিলিয়ে অগ্নিমূল্য দেশের বাজারও। এছাড়াও ইউক্রেন আর রাশিয়ার বিরুদ্ধে বড়ে চলা অশান্তির কারণে বিশ্বজুড়ে টেনশন বেড়েছে। এর ফলে সোনার দাম বেড়ে যেতে পারে এবং  প্রতি ১০ গ্রাম ৫৫ হাজার টাকা অঙ্ক ছুঁতে পারে।

মাত্র ১০ টাকা পতন ঘটেছে প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট ও ২৪ ক্যারেট সোনার দামে। গতকাল অর্থাৎ ১৬ ফেব্রুয়ারি যেখানে প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৫০ হাজার ৪০০ টাকা সেখানে ১০ টাকার পতনে সোনার দাম হয়েছে ৫০ হাজার ৩৯০ টাকা। অন্যদিকে বুধবার প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ছিল ৪৬ হাজার ২০০ টাকা আর আজ ১০ টাকা পতনের পর ২২ ক্যারেট সোনার দাম হয়েছে ৪৬ হাজার ১৯০ টাকা। 

আরও পড়ুন, Physical Abuse: সন্তানের মধ্যে ভিন্ন আচরণ! যৌন হেনস্থার শিকার নয় তো?

বৃহস্পতিবার কলকাতায়ও সোনার দাম বেড়েছে। অর্থাৎ ২২ ক্যারট, ২৪ ক্যারট এবং ২২ ক্যারট হলমার্ক যুক্ত সোনার দাম বৃদ্ধি পেয়েছে। এদিন কলকাতায় ২৪ ক্যারট সোনার প্রতি গ্রামে দাম ৫০৭৫ টাকা। প্রতি ১০ গ্রামে দাম ৫০৭৫০ টাকা। গতকাল ২৪ ক্যারট সোনার প্রতি গ্রামে দাম ছিল ৫০০০ টাকা। প্রতি ১০ গ্রামে দাম ছিল ৫০০০ টাকা। আজ গ্রাম প্রতি দাম বেড়েছে ৭৫ টাকা। ১০ গ্রামে দাম বেড়েছে ৭৫০ টাকা।

অন্যদিকে, জুয়েলারি মার্কেটের শেয়ারে সোনার দাম কিছুটা বাড়তে দেখা গেছে। আজ টাইটান কোম্পানির শেয়ারের দাম ০.৮৪ শতাংশ বেড়ে হয়েছে ২,৫০৮.৭০ টাকা। রাজেশ এক্সপোর্টের শেয়ারের দাম ০.৪৫ শতাংশ বেড়ে হয়েছে ৮২৩.৬৫ টাকা। অন্যদিকে বৈভব গ্লোবালের শেয়ারের দাম -০.২৯ শতাংশ কমে হয়েছে ৪২৯.৯৫ টাকা। এছাড়াও কল্যাণ জুয়েলার্সের শেয়ারের দাম ০.০০ শতাংশ বেড়ে হয়েছে ৬৩.৫০ টাকা। এবং গোল্ডিয়াম ইন্টারের শেয়ারের দাম ১.৫৬ শতাংশ বেড়ে হয়েছে ৮৭৮.৯০ টাকা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.