Gold Price Today: চৈত্রেই সোনার 'রেকর্ড' দাম! কলকাতায় কত মূল্যে বিকোচ্ছে?

হয়তো সাধারণের সাধ্যের বাইরেই চলে গেল হলুদ ধাতু। কলকাতায়ও রেকর্ড দামে বিকোচ্ছে সোনা। কলকাতায় সোনার দাম ৬৪৬১ গ্রাম ২২ ক্যারেট সোনার বিনিময়ে ৬৪৬ টাকা এবং ২৪ ক্যারেট সোনার বিনিময়ে ৭০৪৮ টাকা। 

Updated By: Apr 5, 2024, 06:55 PM IST
Gold Price Today: চৈত্রেই সোনার 'রেকর্ড' দাম! কলকাতায় কত মূল্যে বিকোচ্ছে?
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এবার মাত্রা ছাড়ালো সোনার দাম। সোনার দামে রেকর্ড। হয়তো সাধারণের সাধ্যের বাইরেই চলে গেল হলুদ ধাতু। কলকাতায়ও রেকর্ড দামে বিকোচ্ছে সোনা। দেশে আজ সোনার দাম ২২ ক্যারেট সোনার জন্য ৬,৪৬১ টাকা এবং ২৪ ক্যারেট সোনার জন্য ৭,০৪৮ টাকা। সোনা ও রুপো কেনার দামের সঙ্গে আরও ৩ শতাংশ GST যুক্ত হবে। আগামী কয়েক মাসের মধ্যে দাম আরও ৭০০০ টাকা বাড়লেও অবাক হওয়ার কিছু থাকবে না বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন, Mini Stroke Symptoms: যে কোনও সময়ে ঝাঁপিয়ে পড়তে পারে 'মিনি স্ট্রোক'! সতর্ক হন এই ৫ লক্ষণে...

মুম্বইয়ের সোনার দাম ২২ ক্যারেট সোনার জন্য ৬৪৬১ গ্রাম এবং ২৪ ক্যারেট সোনার জন্য ৭০৪৮ গ্রাম থেকে ৭০৪৮ টাকা। আজ কলকাতায় সোনার দাম ৬৪৬১ গ্রাম ২২ ক্যারেট সোনার বিনিময়ে ৬৪৬ টাকা এবং ২৪ ক্যারেট সোনার বিনিময়ে ৭০৪৮ টাকা। চেন্নাইতে আজ সোনার দাম ২২ ক্যারেট সোনার জন্য ৬৫৪৬ টাকা এবং ২৪ ক্যারেট সোনার জন্য ৭১৪১ গ্রাম। আজ দিল্লিতে সোনার দাম ২২ ক্যারেট সোনার জন্য ৬৪৭৬ টাকা এবং ২৪ ক্যারেট সোনার জন্য ৭০৬৩ গ্রাম।

আজ বেঙ্গালুরুতে সোনার দাম ২২ ক্যারেট সোনার জন্য ৬৪৬১ গ্রাম এবং ২৪ ক্যারেট সোনার জন্য ৭০৪৮ গ্রাম থেকে ৭০৪৮ টাকা। হায়দরাবাদে সোনার দাম ২২ ক্যারেট সোনার জন্য ৬৪৬১ গ্রাম এবং ২৪ ক্যারেট সোনার জন্য ৭০৪৮ গ্রাম থেকে ৭০৪৮ টাকা। আজ গুরুগ্রামে সোনার দাম ৬৪৭ টাকা ২২ ক্যারেট সোনার জন্য এবং ২৪ ক্যারেট সোনার জন্য ৭০৬৩ গ্রাম।

প্রসঙ্গত, সোনা কতটা খাঁটি তা ক্যারাটের উপর নির্ভর করে। সবচেয়ে খাঁটি সোনা ২৪ ক্যারাটের হয়। এর অর্থ ওই সোনায় অন্য কোনও ধাতু মেশানো নেই। নানা কারণে সোনার দাম বৃদ্ধি হচ্ছে। তবে সবচেয়ে বড় কারণ হল আন্তর্জাতিক বাজারে চাহিদা বৃদ্ধি। বিশ্বে একাধিক দেশ এখন মন্দার দোরগোড়ায় রয়েছে। ওয়ার্ল্ড গোল্ড কাউন্সিলের মতে, কেন্দ্রীয় ব্যাঙ্কগুলি সোনার হোল্ডিং বাড়িয়ে চলেছে। 

আরও পড়ুন, Picture Puzzle: এই ছবিতেই লুকিয়ে আপনার চরিত্র! কিছু বুঝলেন?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.