SPMCIL Recruitment 2022: মাধ্যমিক পাশ? সামনেই কেন্দ্রীয় সরকারি চাকরির সুযোগ! বেতন প্রায় সত্তর হাজার

সময় দেড় ঘণ্টা, এই পরীক্ষায় কোনও নেগেটিভ মার্কিং থাকছে না।

Updated By: Dec 28, 2021, 03:59 PM IST
SPMCIL Recruitment 2022: মাধ্যমিক পাশ? সামনেই কেন্দ্রীয় সরকারি চাকরির সুযোগ! বেতন প্রায় সত্তর হাজার

নিজস্ব প্রতিবেদন: সামনেই নতুন বছর, আর তার সঙ্গে তাল রেখে নতুন কর্মসংস্থানেরও খবর। খোদ কেন্দ্রীয় সরকারের ঘরে চাকরির সুযোগ। তা-ও মাত্র মাধ্যমিক পাশ যোগ্যতাতেই!

সম্প্রতি নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে কেন্দ্রীয় অর্থ মন্ত্রকের অধীনস্থ সিকিউরিটি প্রিন্টিং অ্যান্ড মিন্টিং কর্পোরেশন অব ইন্ডিয়া লিমিটেডের একটি শাখা। যাঁদের বয়স অনূর্ধ্ব ২৫ এবং যাঁরা ন্যূনতম দশম শ্রেণি পাশ তাঁদের সামনে খুলে যাবে অভাবিত-প্রায় এই সুযোগ। 

সিকিউরিটি প্রিন্টিং অ্যান্ড মিন্টিং কর্পোরেশন অব ইন্ডিয়া লিমিটেডের অধীনে জুনিয়র টেকনিশিয়ান (প্রিন্টিং) এবং ফায়ারম্যান (আরএম) পদে ২৭ জনকে নিয়োগ হতে চলেছে। ইচ্ছুক প্রার্থীদের আগামী ১৫ জানুয়ারির মধ্যে অনলাইনে রেজিস্ট্রেশন করে নিয়ে তারপর আবেদন জানাতে হবে।

কী ভাবে নিয়োগ 

প্রার্থী বাছাই করা হবে অনলাইন পরীক্ষার মাধ্যমে। পরীক্ষায় জেনারেল অ্যাওয়্যারনেস, ইংলিশ ল্যাঙ্গোয়েজ, রিজনিং এবং কোয়ান্টিটেটিভ অ্যাপ্টিটিউড বিষয়ে মোট ১৬০টি ১ নম্বরের প্রশ্ন থাকবে। সময় দেড় ঘণ্টা। এই পরীক্ষায় কোনও নেগেটিভ মার্কিং থাকছে না।

আবেদন করার বয়সসীমা 

দু'টি পদের ক্ষেত্রেই প্রার্থীদের বয়স ১ জুলাই, ২০২১ তারিখ অনুযায়ী ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হওয়া চাই।

আবেদন করার পদ্ধতি, ফি 

রেজিস্ট্রেশন ও আবেদন জানাতে হবে http://spphyderabad.spmcil.com ওয়েবসাইটের মাধ্যমে। আবেদনের সঙ্গে দিতে হবে ফি-বাবদ ৬০০ টাকা। 

কোন কোন পদে নিয়োগ

ফায়ারম্যান: মোট শূন্যপদের সংখ্যা ২। মাধ্যমিক অথবা সমতুল্য কোনও বোর্ডের পরীক্ষায় পাশ, স্বীকৃত ইনস্টিটিউট থেকে ফায়ারম্যান ট্রেনিংয়ের শংসাপত্র থাকলে এই পদের জন্য আবেদন করা যেতে পারে। প্রার্থীদের ন্যূনতম উচ্চতা ৫ ফুট ৫ ইঞ্চি এবং দু'চোখেই ফুল ফিল্ড ভিশন থাকতে হবে। তির্যক দৃষ্টি, বর্ণান্ধতা ইত্যাদি সমস্যা থাকলে আবেদন করা যাবে না। 

জুনিয়র টেকনিশিয়ান (প্রিন্টিং): এখানে মোট শূন্যপদের সংখ্যা ২৫। প্রিন্টিং ট্রেডের পুরো সময়ের (রেগুলার কোর্সে) আইটিআই শংসাপত্র থাকলে এই পদের জন্য আবেদন করা যেতে পারে। স্বাস্থ্য সংক্রান্ত কিছু শর্ত এখানেও থাকছে। 

পে স্কেল

দুই পদে নিযুক্তদের মাসিক বেতন  বেতন ১৮,৭৮০ টাকা থেকে ৬৭,৩৯০ টাকা।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Student Credit Card-য়ে ১০ লক্ষ টাকা পর্যন্ত ঋণ মেলে! জেনে নিন কী ভাবে আবেদন করতে হয়

.