একটি তাসের কার্ডে কতগুলি ৮ সংখ্যা রয়েছে? সঠিক উত্তর কি আপনি বলতে পারবেন?

 আট নম্বর যে তাসটি রয়েছে সেটিতে কিন্তু একাধিক আট সংখ্যা রয়েছে যা আপনার চোখে পড়ছে না অনেকসময়।

Updated By: Jul 6, 2022, 04:25 PM IST
একটি তাসের কার্ডে কতগুলি ৮ সংখ্যা রয়েছে? সঠিক উত্তর কি আপনি বলতে পারবেন?
নিজস্ব চিত্র।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তাস খেলতে অনেকেই ভালবাসেন,  আবার তাসের ম্যাজিকও দেখতে ও দেখাতে ভালবাসেন অনেকেই। কিন্তু সেই তাসেই যে এমন দৃষ্টিভ্রম লুকিয়ে রয়েছে সেটি বের করতে পেরেছেন কোনদিন? আট নম্বর যে তাসটি রয়েছে সেটিতে কিন্তু একাধিক আট সংখ্যা রয়েছে যা আপনার চোখে পড়ছে না অনেকসময়।

অপটিক্যাল ইলিউশন শুধুই ছবির ধাঁধা নয়। আমরা কীভাবে একটি নির্দিষ্ট বিষয়কে দেখি তার পাশাপাশি আমাদের ব্যক্তিত্বের একটি দিকও তুলে ধরে এইসব অপটিক্যাল ইলিউশন। প্রত্যেকেই প্রথম নজরে বিভিন্ন কিছু লক্ষ্য করবেন এটাই স্বাভাবিক কারণ প্রত্যেক মানুষ আলাদা, তাঁদের দৃষ্টিকোণও ভিন্ন।

অপটিকাল ইলিউশন সমাধান করার মজাই আলাদা। কোনও ছবির মধ্যেই কিছু একটা লুকিয়ে। কিন্তু ঘণ্টার পর ঘণ্টা খুঁজেও তার হদিশ মেলে না। এদিকে একটু ধরিয়ে দিলেই তখন অবাক হয়ে যান। উত্তর তো আপনার সামনেই ছিল! ঠিক যেমন এই অপটিকাল ইলিউশনটিতে৷ তাস সক্লেই কমবেশি দেখেছি, খেলেছি কিন্তু এই বিষয়টি চোখ এড়িয়ে গিয়েছে অনেকেরই। 

যদি প্রশ্ন করা হয় কতগুলি ৮ সংখ্যা রয়েছে এই তাসে তাহলে প্রথমেই উত্তর আসবে ২৷ একটি সংখ্যা রয়েছে কার্ডের ওপরে, একটি সংখ্যা কার্ডের নীচে। সে আপনি যেভাবেই কার্ডটিকে ধরে থাকুন। কিন্তু মজাটি লুকিয়ে সেখানেই। কার্ডে কিন্তু আরও একটি আট সংখ্যা রয়েছে যা সহজে আপনার চোখে পড়বে না। ভাল করে কার্ডটি দেখুন আবার? 

উত্তর খুঁজে না পেলে এবার রইল সমাধান সূত্র। কার্ডের মধ্যেকার প্যাটার্নটি ভাল করে লক্ষ্য করুন। দেখুন তো এবার উত্তর খুঁজে পেলেন কি না! 

আরও পড়ুন, LPG Price Rise: ফের আঘাত মধ্যবিত্ত হেঁসেলে, দাম বাড়ছে এলপিজি-র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.