LPG Price Rise: ফের আঘাত মধ্যবিত্ত হেঁসেলে, দাম বাড়ছে এলপিজি-র

বুধবার থেকে কলকাতায় গার্হস্থ্য এলপিজি সিলিন্ডারের দাম বাড়বে ৫০ টাকা। কলকাতায় এর আগে ১৪.২ কেজির সিলিন্ডারের দাম ছিল ১০২৯ টাকা।

Reported By: অয়ন ঘোষাল | Updated By: Jul 6, 2022, 10:30 AM IST
LPG Price Rise: ফের আঘাত মধ্যবিত্ত হেঁসেলে, দাম বাড়ছে এলপিজি-র
ফাইল চিত্র

অয়ন ঘোষাল: বুধবার থেকে ফের টান পড়তে চলেছে মধ্যবিত্তের পকেটে। বুধবার থেকে ফের বাড়ল এলপিজি সিলিন্ডারের দাম। একধাক্কায় গার্হস্থ্য এলপিজি-র দাম বাড়ল ৫০ টাকা।

বুধবার থেকে কলকাতায় গার্হস্থ্য এলপিজি সিলিন্ডারের দাম বাড়বে ৫০ টাকা। কলকাতায় এর আগে ১৪.২ কেজির সিলিন্ডারের দাম ছিল ১০২৯ টাকা। এবার থেকে প্রতিটি সিলিন্ডারের দাম হবে ১০৭৯ টাকা। অন্যদিকে ৫ কেজির সিলিন্ডারের দাম হবে ৩৯৬টাকা। একই সঙ্গে ১০ কেজির কম্পসিটের দাম ৭৬৯ টাকা এবং ৫ কেজির কম্পোসিটের দাম হবে ৩৯৬ টাকা।  

২০২১ সালের অক্টোবর থেকে টানা দাম বেড়েছে গার্হস্থ্য এলপিজি-র। ১ অক্টোবর দাম বেড়ে হয় ৯১১ টাকা। ৬ অক্টোবর আবার দাম বারে। নতুন দাম হয় ৯২৬ টাকা। ২০২২ সালে দাম বেড়েছে চারবার। ২২ মার্চ ৫০ টাকা বেড়ে দাম হয় ৯৭৬টাকা। এরপরে ৭ মে ফের দাম বারে ৫০ টাকা। এবার দাম ১০০০ টাকা পেরিয়ে হয় ১০২৬ টাকা। একই মাসে ফের তিন টাকা দাম বৃদ্ধি হয় ১৮ মে। নতুন দাম হয় ১০২৯ টাকা। এরপরে বুধবার ৫০ টাকা দাম বেড়ে নতুন দাম হল ১০৭৯ টাকা। 

আরও পড়ুন: DA Update: জুলাই থেকেই ৫% বাড়তে চলেছে ডিএ, সিদ্ধান্তের পথে সরকার

দেশে পেট্রোপণ্যের দাম নির্ভর করে আন্তর্জাতিক বাজারের দামের ওঠাপড়ার উপর। যদিও জানা গিয়েছে চলতি সপ্তাহেই আন্তর্জাতিক বাজারে কমেছে এলপিজি-র দাম। একই সঙ্গে যে সিলিন্ডার বিক্রি করা হচ্ছে সেগুলি আসলে ছয় মাসের পুরনো স্টক। ফলত পুরনো দামের সঙ্গে অ্যাডজাস্টমেন্টের কারণে বেড়ে যাচ্ছে দাম। এইবার একলাফে বেড়েছে ৫০ টাকা। স্বাভাবিকভাবেই পকেটে আগুন মধ্যবিত্তের। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.