৩ মাসেই ১০ লক্ষ ইউজার! দ্রুত জনপ্রিয় হচ্ছে ICICI ব্যাঙ্কের WhatsApp ব্যাঙ্কিং পরিষেবা

আগামী তিন মাসের মধ্যে এই পরিষেবা ব্যবহারকারীর সংখ্যা দ্বিগুন করার লক্ষ্য নিয়ে এগোচ্ছে ICICI ব্যাঙ্ক।

Edited By: সুদীপ দে | Updated By: Jul 7, 2020, 04:47 PM IST
৩ মাসেই ১০ লক্ষ ইউজার! দ্রুত জনপ্রিয় হচ্ছে ICICI ব্যাঙ্কের WhatsApp ব্যাঙ্কিং পরিষেবা
—প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন: ব্যাঙ্কিং পরিষেবাকে আরও সহজ করতে তিন মাস আগেই WhatsApp ব্যাঙ্কিং পরিষেবা চালু করেছিল ICICI ব্যাঙ্ক। আর মাত্র ৩ মাসের মধ্যেই WhatsApp ব্যাঙ্কিং-এ ইউজার সংখ্যা ১০ লক্ষ ছাড়িয়ে গেল!

করোনা আতঙ্কের আবহে গ্রাহকরা ঘরে বসেই যাতে বেশির ভাগ ব্যাঙ্কিং পরিষেবা কাজে লাগাতে পারেন, সে জন্যই মাস তিনেক আগে WhatsApp ব্যাঙ্কিং পরিষেবা চালু করেছিল ICICI ব্যাঙ্ক। গ্রাহকদের কাছ থেকে WhatsApp ব্যাঙ্কিং পরিষেবার এমন উৎসাহব্যঞ্জক প্রতিক্রিয়া পাওয়ার পর আগামী তিন মাসের মধ্যে এই পরিষেবা ব্যবহারকারীর সংখ্যা দ্বিগুন করার লক্ষ্য নিয়ে এগোচ্ছে ICICI ব্যাঙ্ক।

ব্যাঙ্কের পক্ষ থেকে জানানো হয়েছে, WhatsApp ব্যাঙ্কিং-এর মাধ্যমে এই তিন মাসে অ্যাকাউন্ট ব্যালেন্স পরীক্ষা করা, শেষ তিনটি লেনদেন পর্যবেক্ষণ, লোন স্থগিতের জন্য আবেদন করা এবং ক্রেডিট কার্ডের লিমিট সংশোধন করার মতো পরিষেবাগুলি সর্বাধিক ব্যবহৃত হয়েছে।

সম্প্রতি, ICICI ব্যাঙ্ক কয়েক মিনিটের মধ্যে ইনস্ট্যান্ট সেভিংস অ্যাকাউন্ট খোলা, ব্যাঙ্কের সঙ্গে যৌথ সম্পর্কে থাকা খবরের কাগজ / ম্যাগাজিনগুলির পিডিএফ পড়বার সুবিধা, নিকটবর্তী প্রয়োজনীয় দোকানের অনুসন্ধান এবং লোন পরিশোধ স্থগিতের বিকল্প পছন্দ করার মতো কয়েকটি নতুন বৈশিষ্ট্য এর সঙ্গে যুক্ত করেছে। ব্যাঙ্ক তার এনআরআই গ্রাহকদের জন্যও এই পরিষেবা চালু করেছে।

আরও পড়ুন: সেভিংস অ্যাকাউন্ট, ব্যক্তিগত ঋণ বা ক্রেডিট কার্ডের জন্য ভিডিয়ো KYC চালু করল ICICI

WhatsApp-এ ব্যাঙ্কিং পরিষেবাগুলি চালু করার জন্য গ্রাহকদের যা করতে হবে: 

১) নম্বরটি সংরক্ষণ (সেভ) করুন ও বলুন 'হাই' (Hi): গ্রাহককে তার মোবাইল ফোনে ICICI ব্যাঙ্কের যাচাই করা WhatsApp প্রোফাইল নম্বর ৮৬৪০০৮৬৪০০ সেভ করতে হবে। ব্যাঙ্কের সঙ্গে নিবন্ধিত তাঁর মোবাইল নম্বর থেকে এই নম্বরটিতে <Hi > লিখে পাঠান। প্রত্যুত্তরে ব্যাঙ্ক আপনাকে উপলব্ধ পরিষেবাদির তালিকা জানাবে।

২) পরিষেবা পাওয়ার জন্য ‘কি-ওয়ার্ড’ টাইপ করুন: পরিষেবার তালিকা থেকে প্রয়োজনীয় পরিষেবার ‘কি-ওয়ার্ড’টি টাইপ করুন। যেমন, <Balance>, <Block> ইত্যাদি। পরিষেবাটি তৎক্ষণাৎ সম্পন্ন হয়।