ভিন্ন স্বাদের এক ট্যুরিজমের উদ্যোগ IRCTC-র

এবার এক ভিন্ন স্বাদের ট্যুরিজম নিয়ে এল IRCTC। IRCTC-র এই নয়া প্রকল্পের নাম  হেলথ  ট্যুরিজম। চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালের সঙ্গে যৌথভাবে এই প্রকল্প চালু করেছে IRCTC। এখন থেকে চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষার সঙ্গেই সেরে নিতে পারবেন হালকা ট্যুরও। আর হাসপাতালে যাওয়া-আসা, থাকা-খাওয়ার সব দায়িত্বই নেবে IRCTC।

Updated By: Jul 20, 2016, 03:17 PM IST
ভিন্ন স্বাদের এক ট্যুরিজমের উদ্যোগ IRCTC-র

ওয়েব ডেস্ক : এবার এক ভিন্ন স্বাদের ট্যুরিজম নিয়ে এল IRCTC। IRCTC-র এই নয়া প্রকল্পের নাম  হেলথ  ট্যুরিজম। চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালের সঙ্গে যৌথভাবে এই প্রকল্প চালু করেছে IRCTC। এখন থেকে চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষার সঙ্গেই সেরে নিতে পারবেন হালকা ট্যুরও। আর হাসপাতালে যাওয়া-আসা, থাকা-খাওয়ার সব দায়িত্বই নেবে IRCTC।

মোট সাতদিনের প্যাকেজ

প্রথম দিন রাত ১১.৪৫ মিঃ ট্রেন ছাড়বে। তৃতীয় দিন সকাল ৪.১০ মিঃ ট্রেন পৌছবে চেন্নাই।

সেখান থেকে রোগীর পরিবারকে নিয়ে যাওয়া হবে হোটেলে। হোটেল থেকে হাসপাতালে নিয়ে যাওয়া হবে রোগীকে। তৃতীয় ও চতুর্থ দিন পুরোটাই ডাক্তার দেখাতে পারবেন রোগীর পরিবার।

পঞ্চম দিন ডাক্তার দেখিয়ে বাড়ি ফেরার পালা। হেলথ চেকআপ করাতে গিয়ে হালকা ট্যুরও সেরে নিতে পারবেন রোগী সহ রোগীর পরিবার। বাড়তি কিছু টাকা দিলেই এই ট্যুর করতে পারবেন।

পঞ্চম দিন রাত ১১.৪৫ মিঃ ট্রেন রওনা হবে চেন্নাই থেকে। সপ্তম দিনে দুপুর ৩.৪৫ মিঃ হাওড়া পৌছবে ট্রেন।

সাত দিনের এই প্যাকেজের আনুমানিক  খরচ সাড়ে ১৫ থেকে প্রায়  ৪০ হাজার টাকা। কার কী ধরণের হেলথ চেক আপ তার ওপরেও নির্ভর করবে প্যাকেজের খরচ।

.