Khappar Yoga: ৩০ বছর পরে অমাবস্যায় তৈরি হচ্ছে অভূতপূর্ব এই 'খপ্পর যোগ'! অর্থপ্রাপ্তি এই কয়েকটি রাশির...

Khappar Yoga: আগামীকাল শনিবার মৌনী অমাবস্যায় যে খপ্পর যোগ তৈরি হচ্ছে, সেই যোগের ফলে বিভিন্ন রাশির উপর শনির শুভ প্রভাব পড়বে। যা সামগ্রিক ভাবেই ভালো হবে।

Updated By: Jan 20, 2023, 03:23 PM IST
Khappar Yoga: ৩০ বছর পরে অমাবস্যায় তৈরি হচ্ছে অভূতপূর্ব এই 'খপ্পর যোগ'! অর্থপ্রাপ্তি এই কয়েকটি রাশির...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ৩০ বছর পরে এল এই বিরল তিথিযোগ। অনেকটা কাকতালীয়। পাঁজি অনুসারে, এবার ২১ জানুয়ারি, আগামীকাল শনিবার অমাবস্যায় তৈরি হচ্ছে  এই 'খপ্পর যোগ'। এই যোগ শনির শুভ প্রভাব বাড়িয়ে দেবে। মকর রাশিতে সূর্য ও শুক্রের মিলনের ফলে তৈরি হচ্ছে এই খপ্পর যোগ।

আরও পড়ুন: Mauni Amavasya: ত্র্যহস্পর্শ! শনিশ্চরী ও মৌনী অমাবস্যার সঙ্গে সূর্য-শুক্রের মিলন; কাটবে কালসর্প যোগ! জেনে নিন কবে, কখন...

মৌনী অমাবস্যা বা মাঘী তিথি এবছর পালিত হবে আগামীকাল, ২১ জানুয়ারি। লক্ষ লক্ষ ভক্তমানুষ এদিন গঙ্গায় স্নান করেন। এ তিথিতে স্নান ও দানের বিশেষ গুরুত্ব রয়েছে। বিশ্বাস করা হয়, এই দিনে গঙ্গা স্নান করলে মানুষের সমস্ত পাপ নাশ হয়, অশেষ পুণ্য অর্জন হয়। পাশাপাশি সমস্ত রকমের মনস্কামনাও পূরণ হয়। ২০২৩ সালর ৭ জানুয়ারি থেকে মাঘ মাস শুরু হয়েছে। এই মাসের কৃষ্ণপক্ষের অমাবস্যাকে বলা হয় 'মৌনী অমাবস্যা' বা 'মাঘী তিথি'।

আরও পড়ুন: Mercury Margi Transit 2023: বুধের ট্রানজিশন সামনেই, হাতে টাকা আসবে রাশি রাশি; জেনে নিন কোন কোন রাশির...

জ্যোতিষশাস্ত্র অনুযায়ী, ৩০ বছর পর মৌনী অমাবস্যায় অভূতপূর্ব সংযোগ তৈরি হতে চলেছে। এবার মৌনী অমাবস্যায় যে খপ্পর যোগ তৈরি হচ্ছে, সেই যোগের ফলে বিভিন্ন রাশির উপর শনির শুভ প্রভাব পড়বে। আর এবার তো মৌনী অমাবস্যার দিনকয়েক আগেই কুম্ভ রাশিতে শনির গোচর হতে চলেছে। তার ফলে মৌনী অমাবস্যায় একাধিক রাশির জাতকরা লাভবান হবেন। দেখে নেওয়া যাক, কোন কোন রাশির জাতক উপকৃত হবেন।

মেষ রাশি-- ধনলাভের প্রবল যোগ মেষ রাশির জাতকদের। আকস্মিক অর্থপ্রাপ্তির যোগ আছে। ব্যবসায়ীরাও লাভবান হতে চলেছেন।

সিংহ রাশি-- সিংহ রাশির জাতকদের জন্য সামগ্রিক ভাবে ভালো সময় শুরু হতে চলেছে। খপ্পরযোগের জেরে এই রাশির জাতকদের ভাগ্যোদয় ঘটবে। আর্থিক দিক থেকেও লাভবান হতে পারবেন। চাকরিজীবীদের জন্য ভালো।

ধনু রাশি-- ধনু রাশির জাতকদের জন্যও সময়টা ভালো যাবে। চাকরিজীবীদের ভালো। নতুন চাকরির যোগ। ব্যবসায়ীদের জন্যও শুভ। তৈরি হতে চলেছে অর্থপ্রাপ্তিযোগ।

মীন রাশি-- ভাগ্যোদয়যোগ। সম্পত্তিপ্রাপ্তির যোগ।অর্থযোগও রয়েছে। চাকরীজীবীদের জন্যও তিথিযোগটা ভালো।

শনিশ্চরী অমাবস্যা বা শনি অমাবস্যা

মৌনী অমাবস্যা ও খপ্পর যোগের সঙ্গে এবার আর একটি তিথিও পড়েছে। শনিশ্চরী অমাবস্যা। এই অমাবস্যার বিশেষ গুরুত্ব। শনিকে খুশি করার জন্য অতি বিশেষ দিন এটি। ১৭ জানুয়ারি থেকে শনি কুম্ভ থেকে মকর রাশিতে প্রবেশ করেছে। এর জেরে আরও কয়েকটি রাশির মানুষের জন্য এটি খুব স্পেশাল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.