যে কারণে ধর্মীয় চিহ্নের ট্যাটু করা উচিত্‌ নয়

ফ্যাশনের নতুন ট্রেন্ড এখন ট্যাটু। হাল ফ্যাশনে মডার্ন দেখাতে হলে শুধু নানারকমের মডার্ন পোশাক পরলেই চলছে না। সারা শরীরে যত্রতত্র ট্যাটু করে ফেলার ট্রেন্ড শুরু হয়েছে। এমনও অনেক ক্ষেত্রে দেখা যায়, শরীরের বেশিরভাগ অংশটাই ট্যাটুতে ঢাকা।

Updated By: Jul 3, 2016, 05:45 PM IST
যে কারণে ধর্মীয় চিহ্নের ট্যাটু করা উচিত্‌ নয়

ওয়েব ডেস্ক: ফ্যাশনের নতুন ট্রেন্ড এখন ট্যাটু। হাল ফ্যাশনে মডার্ন দেখাতে হলে শুধু নানারকমের মডার্ন পোশাক পরলেই চলছে না। সারা শরীরে যত্রতত্র ট্যাটু করে ফেলার ট্রেন্ড শুরু হয়েছে। এমনও অনেক ক্ষেত্রে দেখা যায়, শরীরের বেশিরভাগ অংশটাই ট্যাটুতে ঢাকা।

বর্তমান প্রজন্মের ছেলেমেয়েরা বিভিন্ন রকমের ট্যাটু সারা শরীর জুড়ে এঁকে থাকেন। বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায় যে, তাঁরা ঘাড়ে বা হাতে ট্যাটু করতে বেশি পছন্দ করেন। ট্যাটুতে আঁকা ছবির গুরুত্ব না বুঝেই বেশিরভাগ ক্ষেত্রে এই কাজ করা হয়। অনেককে দেখা যায়, ট্যাটুতে ধর্মীয় চিহ্ন আঁকতে। আপনিও যদি তেমন কোনও পরিকল্পনা করে থাকেন যে শরীরের কোনও অংশে ধর্মীয় চিহ্নের ট্যাটু করাবেন, তাহলে জেনে নিন কেন ধর্মীয় চিহ্নের ট্যাটু করা উচিত্‌ নয়।

১) অনেকে মনে করেন, কালি দিয়ে শরীরে ধর্মীয় চিহ্ন আঁকলে ঈশ্বরকে খুশি করা যায়। কিন্তু এই ধারণা একেবারেই ভুল। ঈশ্বরের প্রতি বিশ্বাস একেবারেই আমাদের আত্মার বিশ্বাস। সেই বিশ্বাসকে তাই সেই উপযুক্ত স্থানেই রাখা ভালো।

আরও পড়ুন রাশি অনুযায়ী জেনে নিন আপনার জীবনে কতবার প্রেম আসবে

২) যদি আপনি মনে করেন যে ট্যাটু করবেন, তাহলে অবশ্যই কোথায় ট্যাটু করছেন, সেদিকে নজর দিন। সেই স্থানটির সম্বন্ধে চিন্তা করুন। উদাহরণ হিসেবে বলা যেতে পারে যে, অনেক মানুষ শরীরের নিচের দিকে ট্যাটু করতে পছন্দ করেন। যেমন, কেউ যদি মনে করেন যে, তাঁর পেটে বা থাইতে 'ওম' চিহ্ন ট্যাটু করাবেন, তাহলে তা অবশ্যই ঈশ্বরের মর্যাদাহানিকর।

৩) ধর্মীয় চিহ্ন ট্যাটু করানোকে কেউ যদি স্টাইল স্টেটমেন্ট ভাবেন, তাহলে তিনি খুবই ভুল ভাবছেন। কারণ, ধর্মীয় চিহ্ন কখনওই আমাদের স্টাইল স্টেটমেন্ট হতে পারে না।

আরও পড়ুন বর্ষার মুখরোচক রেসিপি- 'পনীর পালক চিজ বল'

৪) হাতে ধর্মীয় ট্যাটু করা একেবারেই উচিত্‌ নয়। কারণ, হাত আমাদের অনেক কাজে ব্যবহৃত হয়। যেমন, অনেকেই মঙ্গলবার বা বৃহষ্পতিবার আমিষ খাবার খান না ধর্মীয় কারণে। তাহলে সেই তাঁরাই কীভাবে ধর্মীয় চিহ্ন আঁকা হাত দিয়ে আমিষ খাবার খেতে পারেন।

তাই এরপর থেকে শরীরের যে কোনও অংশে ধর্মীয় চিহ্নের ট্যাটু আঁকার আগে অবশ্যই ভেবে নিন।

.