LIC IPO Listing: প্রথমদিনেই ৯ শতাংশ পতন LIC-র শেয়ারে, চিন্তার ভাঁজ বিনিয়োগকারীদের কপালে

তালিকাভুক্তির পরে, LIC-র স্টকটির দামে রিকভারি হয় এবং এটি ৯১৮ টাকায় উঠে আসে। বিনিয়োগকারীরা ৯ মে পর্যন্ত এই LIC-র স্টকে অর্থ বিনিয়োগ করেন। এরপর ১২ মে শেয়ার বরাদ্দ করা হয়

Updated By: May 17, 2022, 12:00 PM IST
LIC IPO Listing: প্রথমদিনেই ৯ শতাংশ পতন LIC-র শেয়ারে, চিন্তার ভাঁজ বিনিয়োগকারীদের কপালে

নিজস্ব প্রতিবেদন: দেশের সবচেয়ে বড় বীমা কোম্পানি লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন (LIC শেয়ার) শেয়ারবাজারে প্রবেশ করেছে। দেশের বৃহত্তম আইপিও, BSE এবং NSE-তে ৮ থেকে ৯ শতাংশ ছাড়ে তালিকাভুক্ত হয়।

প্রথম দিনেই বীমা কোম্পানির শেয়ারের পারফরম্যান্স বিনিয়োগকারীদের হতাশ করেছে। LIC-এর স্টক BSE-তে ৮১.৮০ টাকা ছাড়ের পরে ৮৬৭.২০ টাকায় তালিকাভুক্ত হয় (৮.৬২% পতন)। একই সময়ে, এই শেয়ারটি ৭৭ টাকা ছাড়ের পরে ৮৭২ টাকায় NSE-তে তালিকাভুক্ত হয়েছে।

যদিও, তালিকাভুক্তির পরে, স্টকটির দামে রিকভারি হয় এবং এটি ৯১৮ টাকায় উঠে আসে। বিনিয়োগকারীরা ৯ মে পর্যন্ত এই স্টকটিতে অর্থ বিনিয়োগ করেন। এরপর ১২ মে শেয়ার বরাদ্দ করা হয়। এর জন্য শেয়ার প্রতি প্রাইস ব্যান্ড রাখা হয়েছে ৯০২-৯৪৯ টাকার মধ্যে।

আরও পড়ুন: Zodiac Signs: কোন রাশির যৌনসঙ্গী পার্টনারকে যৌনসুখের চূড়ান্তে নিয়ে যায়, জানেন?

২০,৫৫৭ কোটি টাকার এই আইপিওর জন্য সরকার দেশীয় বিনিয়োগকারীদের কাছ থেকে খুব ভালো সাড়া পেয়েছে। এই শেয়ারের জন্য সরকার শেয়ার প্রতি ৯৪৯ টাকা প্রাইস ব্যান্ড নির্ধারণ করেছিল। এলআইসি পলিসিধারক এবং খুচরা বিনিয়োগকারীদের জন্য শেয়ার প্রতি যথাক্রমে ৮৮৯ টাকা এবং ৯০৪ টাকা বরাদ্দ করে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.