স্নাইডার ইলেকট্রিককে নিজেদের ইলেকট্রিকাল ও অটোমেশন ব্যবসা বিক্রয় করল লারসন অ্যান্ড টুব্রো

ইলেকট্রিকাল ও অটোমেশন ব্যবসা থেকে এই প্রস্থান সংস্থার কৌশলগত প্রক্রিয়ার একটি অংশ।

Updated By: Sep 1, 2020, 10:02 PM IST
স্নাইডার ইলেকট্রিককে নিজেদের ইলেকট্রিকাল ও অটোমেশন ব্যবসা বিক্রয় করল লারসন অ্যান্ড টুব্রো

নিজস্ব প্রতিবেদন: ভারতের শীর্ষস্থানীয় ইঞ্জিনিয়ারিং, প্রযুক্তি, নির্মাণ ও আর্থিক পরিষেবা সংস্থা লারসন অ্যান্ড টুব্রো (L&T) আজ তার  ইলেকট্রিকাল ও অটোমেশন ব্যবসা এনার্জি ম্যানেজমেন্ট ও অটোমেশন সংস্থা স্নাইডার ইলেকট্রিককে বিক্রি করে দিল।  

২০১৮-এর মে মাসে ভারতে ঘোষিত অন্যতম উল্লেখযোগ্য এবং জটিল বিভক্তীকরণ চুক্তিটি প্রয়োজনীয় নিয়ন্ত্রকের অনুমোদন এবং প্রয়োজনীয় শর্ত পূরণের পরে সম্পন্ন হয়েছে। এই বিক্রয়টি L&T-র ভবিষ্যতে বৃদ্ধির লক্ষ্যের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। ইলেকট্রিকাল ও অটোমেশন ব্যবসা থেকে এই প্রস্থান সংস্থার কৌশলগত প্রক্রিয়ার একটি অংশ।

লারসন অ্যান্ড টুব্রোর গ্রূপ চেয়ারম্যান শ্রী এ এম নায়েক এই বিষয়ে মন্তব্য করেন “এই ব্যবসাকে আরও বড়ো করে তোলার জন্য স্নাইডার ইলেকট্রিক সঠিক অংশীদার। আমরা সত্যই বিশ্বাস করি যে স্নাইডার ইলেকট্রিকের সাথে এই চুক্তিটি আমাদের কর্মচারী, ব্যবসায়ী অংশীদার এবং শেয়ারহোল্ডারদের জন্য মঙ্গলজনক।”

স্থানীয় অনুমোদনের পরিপ্রেক্ষিতে প্রয়োজনীয় নিয়ামকের অনুমোদনের পরে, সৌদি আরবের সহায়ক সংস্থা L&T ইলেকট্রিকাল অ্যান্ড অটোমেশন সৌদি আরবিয়া কোম্পানি লিমিটেড (এলটিইএএসএ) স্নাইডারকে দেওয়া হবে।

.