Nostradamus' Predictions: ২০২৩ সালে নরখাদক হয়ে উঠবে মানুষ, ঘটবে তৃতীয় বিশ্বযুদ্ধ! চমকে দিচ্ছে নস্ত্রাদামুসের ভবিষ্যদ্বাণী...

Nostradamus' Predictions: মানুষ যে একদিন চাঁদে পা দেবে, হিটলারের মতো কারও উত্থান হবে বিশ্ব-রাজনীতিতে-- এসব তিনি অনেক আগেই বলে গিয়েছিলেন। নস্ত্রাদামুস বিশ্বযুদ্ধ নিয়ে কী বলে গেলেন সেটা জানার আগ্রহ তৈরি হয়েছে সব স্তরেই।

Edited By: সৌমিত্র সেন | Updated By: Dec 27, 2022, 07:46 PM IST
Nostradamus' Predictions: ২০২৩ সালে নরখাদক হয়ে উঠবে মানুষ, ঘটবে তৃতীয় বিশ্বযুদ্ধ! চমকে দিচ্ছে নস্ত্রাদামুসের ভবিষ্যদ্বাণী...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রখ্যাত ফরাসি দার্শনিক নস্ত্রাদামুস। ১৫৬৬ সালে মারা যান তিনি। কিন্তু তার আগেই নানা বিষয়ে নানা ভবিষ্যদ্বাণী করে যান তিনি। যা বিভিন্ন সময়ে প্রায় অক্ষরে অক্ষরে মিলে গিয়েছে। বলা হয়, যা তিনি অনুমান করে বলে গিয়েছেন, তার অন্তত ৭০ শতাংশ হুবহু মিলে গিয়েছে। বিখ্যাত এই ফরাসি দার্শনিক যেমন, কোভিড মহামারীর আঁচ আগেই করে গিয়েছিলেন। বিশ্বযুদ্ধ বিষয়েও তাঁর অনুমান অতীতে সত্য প্রমাণিত হয়েছে। মানুষ যে একদিন চাঁদে পা দেবে, হিটলারের মতো কারও উত্থান হবে বিশ্ব-রাজনীতিতে-- এও তিনি বলে গিয়েছিলেন। ফলে, নস্ত্রাদামুস নতুন কোনও বিশ্বযুদ্ধ নিয়ে কী বলে গেলেন সেটা জানার আগ্রহ তৈরি হয়েছে সব স্তরেই।

আরও পড়ুন: Aadhaar Card Update: জানেন, আপনার যে আধার কার্ডটি এখন রয়েছে, অচিরেই সেটি বাতিল হয়ে যাবে?

তা হলে দেখে নেওয়া যাক, ঠিক কী কী  নস্ত্রাদামুস বলে গিয়েছেন আসন্ন নতুন বছরটিকে ঘিরে:

তৃতীয় বিশ্বযুদ্ধ 

আরও পড়ুন: PPF Interest Rate: নতুন বছরে মোদীর উপহার! প্রভিডেন্ট ফান্ডে বাড়ছে সুদ...

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ কি একটা বড় যুদ্ধে পরিণত হবে? অনেকেই তেমন কথাবার্তা বলছেন। তবে, সব চেয়ে আশ্চর্যের, স্বয়ং নস্ত্রাদামুস এই সময়ে তৃতীয় বিশ্বযুদ্ধের আশঙ্কা করেছেন! চিন-তাইওয়ান সংঘর্ষের আবহও পাশাপাশি চলছে। যে কোনও একটা যুদ্ধই হয়তো বড় আকার ধারণ করবে।

নরখাদকের পৃথিবী

খাদ্যদ্রব্যের দাম বেড়ে যাবে, নানা কারণে খাদ্যসংকট তৈরি হবে। তখন খাদ্যের অভাবে সকলে স্বজাতীয়ের মাংস পর্যন্ত খেতে শুরু করবে। এর অর্থ, মানুষ হয়ে উঠবে নরখাদক!

উষ্ণ বিশ্ব

পৃথিবীর গড় তাপমাত্রা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। নস্ত্রাদামুসও এ নিয়ে ভবিষ্যদ্বাণী করে গিয়েছেন। তিনি বলে গিয়েছেন, অতিরিক্ত উষ্ণতায় গলবে বরফ, বাড়বে সমুদ্রস্তর। 

মঙ্গলাভিযানে বিঘ্ন 

এলন মাস্ক অনেকদিন ধরেই মঙ্গলাভিযানের ঢাকে কাঠি বাজিয়ে রেখেছেন। হলে কী হবে, নস্ত্রাদামুস কিন্তু এ নিয়ে আশার বাণী শোনাননি। তিনি বলেছেন, মানুষের মঙ্গলাভিযান ২০২৩ সালে বিঘ্নিত হবে। 

আরও কিছু কিছু কথা ২০২৩ সাল নিয়ে তিনি লিখে রেখে গিয়েছেন। তবে, মূল যে বিষয়গুলি নিয়ে চিন্তিত বিশ্ব, সেগুলি এই চারটিই। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.