close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

রবিবারেও ছুটি নেই? রইল এ দিন অফিসে আসার কয়েকটা ‘অ্যাডভান্টেজ’

এই প্রতিবেদনটি শুধুমাত্র তাঁদের জন্য, যাঁদের রবিবারেও ছুটি নেই!

Sudip Dey | Updated: Feb 3, 2019, 04:19 PM IST
রবিবারেও ছুটি নেই? রইল এ দিন অফিসে আসার কয়েকটা ‘অ্যাডভান্টেজ’
--প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন: দুনিয়ার বেশির ভাগ মানুষেরই রবিবার ছুটি থাকে। ওই দিনটায় অফিস যাওয়ার চাপ থাকে না। চাপ থাকে না তাড়াতাড়ি ঘুম থেকে উঠে বিছানা ছাড়ারও। কিন্তু যাঁদের রবিবারে অফিস যেতে হয়! যে সব মানুষ রবিবার অফিসে যান বা যাঁদের রবিবারও কাজে বেরতে হয়, তাঁদের বেশির ভাগই হয়তো নিজেদের দুনিয়ার সবচেয়ে ‘হতভাগ্য’ বলে মনে করেন। এই প্রতিবেদনটি শুধুমাত্র তাঁদের জন্য, যাঁদের রবিবারেও ছুটি নেই! এই প্রতিবেদনে আলোচনা করা হল রবিবার অফিস করার কয়েকটি মজাদার সুবিধা। এগুলির সম্পর্কে জানার পর একটু ভেবে দেখবেন, মন ভাল হয়ে যাবে...

রবিবার অফিস করার সুবিধা:

১) রবিবার বেশির ভাগ সহকর্মীর ছুটি থাকে বলে অফিসের কাজের পরিবেশেও বেশ একটা ‘ছুটির মেজাজ’ থাকে। তাছাড়া এ দিন কাজের চাপও তুলনামূলক ভাবে অনেকটাই কম থাকে।

২) রবিবার বেশির ভাগ সহকর্মীর ছুটি থাকে। তাই অন্যদিনের তুলনায় এ দিন অফিসে অনেক কম লোক থাকে। ফাঁকা অফিসে নিরিবিলিতে শান্তিতে কাজ করার এমন সুযোগ সপ্তাহের আর কোনও দিন পাওয়া যায় কি?

৩) রবিবার বেশির ভাগ অফিসেই বসেদের বা কর্তা ব্যক্তিদের ছুটি থাকে। তাই মাথার উপর সে দিন বস না থাকায় তুলনামূলক ভাবে কিছুটা হলেও স্বস্তিতে কাজ করা যায়।

আরও পড়ুন: জেনে নিন শীতকালে স্নান না করেও শরীর পরিচ্ছন্ন রাখার উপায়

৪) সপ্তাহের আর পাঁচটা দিনের মতো রাস্তা-ঘাটে লোকজনের ভিড় অনেকটাই কম থাকে। তাই এ দিন বাসে-ট্রেনে অন্যান্য দিনের মতো ‘বাদুড় ঝোলা’ হয়ে অফিসে যাতায়াত করতে হয় না।

৫) রবিবার অফিসে কাজ হয় ঠিকই, কিন্তু কাজের তেমন একটা চাপ না থাকায় এ দিন ধীরে সুস্তে কাজ করার অবকাশ থাকে। তাছাড়া, কাজের ফাঁকে ফাঁকে একটু হই হুল্লোড় বা আড্ডা দেওয়ারও সুযোগ থাকে।

রবিবার অফিস করার পাঁচ পাঁচটা কারণ জানা গেল এই প্রতিবেদন থেকে। এ বার আপনার অফিসের পরিবেশ অনুযায়ী, ঠান্ডা মাথায় ভাবলে আরও কয়েকটা আপনারাও ভেবে বের করতে পারবেন।