পাথরের মাঝে লুকিয়ে কাঠবিড়ালি? উত্তর দিতে পারেননি অনেকেই, আপনি পারবেন?

এই ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঠবেড়ালি। অনেকেই এই ছবি দেখে সঠিক উত্তর দিতে পারেননি। আপনি পারবেন সেই কাঠবেড়ালির ছবি খুঁজে বের করতে? 

Updated By: Jun 7, 2022, 11:11 AM IST
পাথরের মাঝে লুকিয়ে কাঠবিড়ালি? উত্তর দিতে পারেননি অনেকেই, আপনি পারবেন?
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: সোশাল মিডিয়ায় নানান ছবি ভাইরাল হয়। যা নিয়েই মজে থাকেন নেটিজেনরা৷ তবে এই ছবিগুলি কিন্তু একেবারেই হেলাফেলা করার নয়৷ মনোবিজ্ঞানে যেমন এর গুরুত্ব রয়েছে তেমনই চোখের চিকিৎসাতেও এই সব ছবি অনেকটাই গুরুত্ব রাখে। সম্প্রতি এমন একটি ছবি ভাইরাল হয়েছে যা মানুষের চোখের সঙ্গে সঙ্গে মস্তিষ্কের পরীক্ষা নিয়ে চলেছে।

এই ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঠবেড়ালি। অনেকেই এই ছবি দেখে সঠিক উত্তর দিতে পারেননি। আপনি পারবেন সেই কাঠবেড়ালির ছবি খুঁজে বের করতে? এই ছবিতে দেখা যাচ্ছে অনেক পাথরের ছবি এবং আশেপাশে রয়েছে পাহাড়ি এলাকা এবং গাছপালা। কিন্তু, এই ছবি শেয়ার করে বলা হয়েছে এখানে লুকিয়ে রয়েছে একটি কাঠবেড়ালি।

অনেকেই এখনও খুঁজে বার করতে পারেনি সেই কাঠবেড়ালির ছবি। অনেকেই বলছেন এই ছবিতে কোনও কাঠবেড়ালি নেই। কিন্তু, আসলে এই ছবিতে লুকিয়ে রয়েছে একটি কাঠবেড়ালি। এই ছবিতে সকলের চোখ প্রথমেই চলে যাচ্ছে ধূসর পাথরের দিকে। এর ফলে তাঁরা আর লুকিয়ে থাকা কাঠবেড়ালি খুঁজে বের করতে বেগ পেতে হয় অনেককেই। 

এবার আপনি যদি খুব ভাল করে দেখেন তাহলে দেখবেন গুহার কাছে কালো চোখ এবং লেজ সহ কাঠবেড়ালি কিন্তু রয়েছে। পাথরের রঙের হওয়ার তা কারও চোখে ধরা দিচ্ছে না। 

আসলে এই ধরনের অপটিকাল ইলিউশনের ছবি মানুষের মস্তিষ্কের ও চোখের মধ্যে ধাঁধার সৃষ্টি করে। মানুষের মস্তিষ্ক এক রকম ভাবে কিন্তু, চোখে দেখা যায় অন্যরকম। এর ফলে এর ফলে মানুষ সঠিকভাবে উত্তর দিতে পারে না। 

আরও পড়ুন, এক ঝলকে কোন প্রাণী দেখতে পেলেন? উত্তরই বলে দিতে পারে আপনি কেমন চরিত্রের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.