বাড়ির হেঁসেল ছাড়িয়ে এবার রেস্তোরাঁর মেনুতেও পান্তা ভাত

এই গরমে পান্তা খেতে কার না ভাল লাগে? গরমের দিনে পান্তা ভাত খাওয়ার রেওয়াজ রয়েছে অনেক বাড়িতেই। কিন্তু হোটেলের মেনুতে পান্তা ভাত! শুনতে অবাক লাগলেও, এমনটাই ঘটছে বাঁকুড়ায়। সঙ্গে মিলছে আলু ভাতে, পোস্ত বাটা। লাঞ্চই হোক বা ডিনার, গরমের কল্যাণে শহরের হোটেলগুলিতে এখন সুপার হিট মেনু, এই পান্তা-পোস্ত কম্বিনেশন।  

Updated By: May 28, 2015, 08:42 PM IST
বাড়ির হেঁসেল ছাড়িয়ে এবার রেস্তোরাঁর মেনুতেও পান্তা ভাত

ব্যুরো: এই গরমে পান্তা খেতে কার না ভাল লাগে? গরমের দিনে পান্তা ভাত খাওয়ার রেওয়াজ রয়েছে অনেক বাড়িতেই। কিন্তু হোটেলের মেনুতে পান্তা ভাত! শুনতে অবাক লাগলেও, এমনটাই ঘটছে বাঁকুড়ায়। সঙ্গে মিলছে আলু ভাতে, পোস্ত বাটা। লাঞ্চই হোক বা ডিনার, গরমের কল্যাণে শহরের হোটেলগুলিতে এখন সুপার হিট মেনু, এই পান্তা-পোস্ত কম্বিনেশন।  

তাপমাত্রার পারদ চল্লিশ ডিগ্রির ঘরে। কখনও কখনও তো পঞ্চাশ ছুঁইছুঁই। অথচ কাজের তাগিদে বাইরে তো বেরোতেই হয়। দূরদূরান্ত থেকেও রোজ বহু মানুষ আসেন বাঁকুড়া শহরে। দুপুরে-রাতে তাঁদের খাওয়া-দাওয়া সারতে হয় হোটেলে। আবার এই গরমে রান্নার ঝক্কি থেকে দূরে থাকতেও, অনেকের ভরসা এইসমস্ত হোটেল। হালকা খাবার, ভাত-ডাল-তরকারিই পছন্দ।আর যদি হোটেলেই পাতে পড়ে পান্তা, তাহলে তো কেল্লা ফতে!  

ক্রেতাদের মনের কথা আঁচ করে এবার শহরের হোটেলগুলিতে তাই এসে গেছে নতুন মেনু। তাতে পান্তা ভাতের সঙ্গে থাকছে পোস্ত বাঁটা, আলু মাখা। সঙ্গে কাঁচা সরষের তেল, আমের চাটনি আর কাঁচা পেঁয়াজ।  

দারুন হিটও করেছে হোটেলগুলির এই সামার স্পেশাল মেনু।

গরম ভাত-মাছ কিংবা চিকেন-মাটন। এসব এক ব্যাকসিটে। এই গরমে জয়জয়কার শুধু পান্তা-পোস্তেরই।  

 

.