ক্লান্তি দূর হবে, চকচক করবে Skin, স্নানের জলে এই ক'টা জিনিস ফেলে দেখুন

যদিও রোজ স্নান করলেই যে আপনার ত্বকে কোনও সমস্যা হবে না, এমন কোনও গ্যারান্টি নেই। 

Updated By: Jan 23, 2021, 06:15 PM IST
ক্লান্তি দূর হবে, চকচক করবে Skin, স্নানের জলে এই ক'টা জিনিস ফেলে দেখুন

নিজস্ব প্রতিবেদন- রোজ স্নান করলে শুধু শরীরই চাঙ্গা হয় না। মগজও তরতাজা থাকে। তবে রোজ স্নান করলেই যে আপনার ত্বকের সমস্যা হবে না, এমন কোনও গ্যারান্টি নেই। তবে হ্যাঁ, স্নান করলে অবশ্যই পরিষ্কার থাকা যাবে। আর স্নানের জলে যদি কয়েকটা জিনিস ফেলে রাখতে পারেন তা হলে ত্বকের (Skin) পরিবর্তন দেখতে পাবেন। শরীরের ক্লান্তিও দূর হবে। আসুন দেখে নেওয়া যাক, স্নানের জলে কী কী ফেলে রাখলে উপকার পাবেন-

আরও পড়ুন-  নিজের পছন্দে বিয়ে হলে বাড়িতে স্ত্রীয়ের কথাই শেষ, বলছে সমীক্ষা

নিম পাতা- শরীরে ক্লান্তি দূর করতে ও ত্বকের সমস্যা দূর করতে নিম পাতার জুড়ি মেলা ভার। আট-দশটা নিম পাতা এক গ্লাস সমান জলে ফেলে গরম করে নিন। সেই জল স্নানের ঝলে মিশিয়ে নিন। ত্বকের অনেক সমস্যা দূর হবে। সেইসঙ্গে সতেজ অনুভব করবেন।

ফিটকিরি ও সৈন্ধব লবন- স্নানের জলে এক চামচ ফিটকিরি ও সৈন্ধব লবন মিশিয়ে নিন। এতে ব্লাড সার্কুলেশন (Blood Circulation) ভাল হবে। এছাড়া শরীরের ক্লান্তিও দূর হবে। পেশির ব্যথা হলে ফিটকিরি ও সৈন্ধব লবন ফেলা জলে স্নান করলে উপকার পাবেন।

গোলাপ জল- ত্বকের জন্য গোলাব জল (Rose Water) যে কতটা উপকারি তা আমাদের সবারই কম-বেশি জানা। আমাদের মধ্যে অনেকেরই ঘামের দুর্গন্ধ হয়। এই সমস্যা থেকে মুক্তি দিতে পারে গোলাপ জল। স্নানের জলের সঙ্গে কিছুটা গোলাপ জল মিশিয়ে নিতে পারেন।

গ্রিন টি- স্নানের মিনিট কুড়ি আগে জলে চার-পাঁচটি গ্রিন টির (Green Tea) ব্যাগ ফেলে রাখুন। গ্রিন টি-তে অ্যান্টি অক্সিডেন্টস থাকে। যা কি না ত্বকের জন্য খুবই উপকারী। 

বেকিং সোডা- শরীর থেকে টক্সিন (Toxin) বের করতে বেকিং সোডার ব্যবহার করতে পারেন। স্নানের জলে চার চামচ বেকিং সোডা ফেলে দিন। সেই জলে স্নান করলে ক্লান্তি দূর হবে।

কর্পূর-  শরীর বা মাথার ব্যথার সমস্যা দূর করতে পারে কর্পূর। স্নানের জলে দু-তিনটি কর্পূরের টুকরো ফেলে রাখুন। সেই জলে স্নান করলে শরীরের বিভিন্ন অংশ ও মাথায় ব্যথা থাকলে উপকার পেতে পারেন।