Life Insurance Policy: কোভিড থেকে সেরে উঠেছেন? জেনে নিন কীভাবে করবেন নতুন বিমা

মেডিক্যাল চেক-আপ যে কোনও জীবনবিমার আবশ্যিক অংশ।

Updated By: Jan 14, 2022, 05:56 PM IST
Life Insurance Policy: কোভিড থেকে সেরে উঠেছেন? জেনে নিন কীভাবে করবেন নতুন বিমা

নিজস্ব প্রতিবেদন: যাঁরা করোনা সংক্রমণ থেকে সদ্য সুস্থ হয়ে উঠেছেন তাঁরা যদি সেরে উঠেই নতুন কোনো জীবনবিমা করাতে চান তবে তাঁদের অন্তত পক্ষে ৩ মাস অপেক্ষা করতেই হবে। 

আসলে এমনিতেই বিমা কোম্পানির নিয়ম হল, যাঁরা তাদের বিমার আওতায় আসতে চাইছে, তাঁদের পর্যবেক্ষণের মধ্যে রেখে দেখা যে, যাঁকে বা যাঁদের তারা বিমা বেচতে চলেছে তাঁদের শারীরিক অবস্থা ঠিক কেমন। অর্থাৎ, এঁই ব্যক্তিটির জন্য ঠিক কেমন বা কতটা বাজি ধরা ঠিক হবে।

এ তো গেল সাধারণ সময়ের পর্যবেক্ষণ। তবে এই কোভিড-পর্বে বিমা কোম্পানির এই নতুন বিধি। এই সূত্রে 'ইনসিওরেন্স ব্রোকারস অ্যাসোশিয়েশন অফ ইন্ডিয়া'র সভাপতি জানান, যেসব পলিসি ১০-২০ লক্ষের মতো সেগুলিকে নিয়ম মেনেই রিইনসিওর করতে হয় আর তখনই সেটি ঝুঁকির পরিমাণ বৃদ্ধি করে। তাই এই ওয়েটিং পিরিয়ডটা রাখা জরুরি। 

একটি বিমা কোম্পানির প্রধান এ বিষয়ে জানান, এর মধ্যে নতুনত্ব কিছু নেই। কোভিড-পর্বে সারা বিশ্বেই নতুন পলিসির ক্ষেত্রে এটা করা হচ্ছে। এ দেশেও করা হচ্ছে। এটা স্বাভাবিক।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: Banking Service Charges: জানেন, সেভিংসে কম পক্ষে কত টাকা রাখতে হবে? ১৫ জানুয়ারির পরে বদলে যাচ্ছে নিয়ম!