Vastu: একটু লবঙ্গ আর এক টুকরো কর্পূরের মাহাত্ম্য জানেন?

বাস্তুদোষের কারণে উদ্ভূত নেতিবাচক শক্তি ব্যক্তির ভাগ্যে নেতিবাচক প্রভাব ফেলে।

Updated By: Jan 23, 2022, 07:22 PM IST
Vastu: একটু লবঙ্গ আর এক টুকরো কর্পূরের মাহাত্ম্য জানেন?

নিজস্ব প্রতিবেদন: বাস্তুশাস্ত্র অনুযায়ী, যে কোনও বাড়িতে বাস্তুদোষ থাকলে তা সুখ-শান্তি এবং পারিবারিক উন্নতিতে বাধা সৃষ্টি করে। বাস্তুদোষের কারণে উদ্ভূত নেতিবাচক শক্তি ব্যক্তির ভাগ্যে খারাপ প্রভাব ফেলে। পাশাপাশি নানা ধরনের সমস্যার সম্মুখীন হন বাড়ির লোকজন। 

বাস্তুশাস্ত্র অনুসারে, কর্পূরকে (Camphor) ঘরের দোষ-ত্রুটি দূর করতে গুরুত্বপূর্ণ ও কার্যকরী বলে মনে করা হয়। কর্পূরের এমন কিছু গুণধর্ম রয়েছে, যা বাস্তুদোষ দূর করতে সাহায্য করে।
 
কোনও বাড়ির সব ঘরের কোণে কর্পূরের একটি করে টুকরো রাখলে এর গুণে সেই বাড়িতে বসবাসকারী সদস্যদের উপর বাস্তুদোষের প্রভাব পড়ে না।

প্রতিদিন সকাল-সন্ধ্যায় কর্পূর জ্বালিয়ে তা ঘিয়ে ডুবিয়ে ঘরের চারপাশে ঘুরিয়ে দিন। এর ফলে ঘরে ইতিবাচক শক্তির সঞ্চার হয়, ঘরে সুখশান্তিও বজায় থাকে।

রাতে রান্নাঘরের কাজ শেষ হওয়ার পরে একটি পরিষ্কার পাত্রে লবঙ্গ (clove) ও কর্পূর পুড়িয়ে দিলে উপকার পাওয়া যায়। এতে পরিবারের মঙ্গল তো হয়ই, পাশাপাশি ব্যবসাপত্র বা দোকানপাট থাকলে সেখানেও উপকার মেলে। 

অনেক সময় কাজ অর্ধসমাপ্ত হয়ে রয়ে যায়। কিংবা অনেক সময় প্রচুর পরিশ্রম করার পরও সফলতা পাওয়া যায় না। বাস্তু অনুসারে, এমন পরিস্থিতিতে একটি পাত্রে লবঙ্গ এবং কর্পূর  জ্বালিয়ে সারা ঘরে নিয়মিত ঘোরান। এতে কর্মবাধা দূর হবে। স্নানের জলে কয়েক ফোঁটা কর্পূর তেল (Camphor Oil) দিলে শরীরে চনমনে ভাব ও প্রাণশক্তি আসে।

ঘরে ইতিবাচক শক্তির জন্য, প্রতিদিন সকালে বা সন্ধ্যায় প্রতিটি কোণে কর্পূর জ্বালিয়ে দিতে হবে। প্রতিদিন সন্ধ্যায় বাড়ির দক্ষিণ-পূর্ব দিকে কর্পূর জ্বালিয়ে রাখলে ধন-সম্পদ বৃদ্ধির পাশাপাশি অর্থনৈতিক সমৃদ্ধিও বজায় থাকে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Zodiac: আগামী ১ মাস শনির কোপে পড়বে এই ৮ রাশি! জেনে নিন কোন কোন রাশি

.