চিন থেকে ব্যবসা গুটিয়ে ভারতে আসতে চলেছে নামী এই আন্তর্জাতিক ফুটওয়্যার ব্র্যান্ড!

বিশ্ব জুড়ে ৮০টিরও দেশে প্রায় ১০ কোটি ক্রেতা এই ব্র্যান্ডের জুতো কেনেন, পরেন। ৫০০ টিরও বেশি জায়গায় ও অনলাইন প্ল্যাটফর্মে এই ব্র্যান্ডের জুতো বিক্রি হয়।

Edited By: সুদীপ দে | Updated By: May 20, 2020, 01:44 PM IST
চিন থেকে ব্যবসা গুটিয়ে ভারতে আসতে চলেছে নামী এই আন্তর্জাতিক ফুটওয়্যার ব্র্যান্ড!

নিজস্ব প্রতিবেদন: বিশ্ব জুড়ে ৮০টিরও দেশে প্রায় ১০ কোটি ক্রেতা এই ব্র্যান্ডের জুতো কেনেন, পরেন। ৫০০ টিরও বেশি জায়গায় ও অনলাইন প্ল্যাটফর্মে এই ব্র্যান্ডের জুতো বিক্রি হয়। করোনার জেরে চিন থেকে ব্যবসা গুটিয়ে নিচ্ছে একের পর এক সংস্থা। Apple, LAVA-র মতো এ বার চিন থেকে ব্যবসা গুটিয়ে ভারতে আসতে চলেছে নামী আন্তর্জাতিক ফুটওয়্যার ব্র্যান্ড Von Wellx।

জানা গিয়েছে, জার্মানির এই নামী ফুটওয়্যার ব্র্যান্ডের মালিক কাসা এভারজ জিএমবিএইচ ইতিমধ্যে ভারতে বিনিয়োগের তোড়জোড় শুরু করে দিয়েছেন। ‘ইট্রিক ইন্ডাস্ট্রিজ প্রাইভেট লিমিটেড’-এর সঙ্গে হাত মিলিয়ে উত্তর প্রদেশের আগ্রায় নতুন করে কারখানা তৈরির সিদ্ধান্ত নিয়েছে Von Wellx।

আরও পড়ুন: লকডাউনের জেরে ১৩% কর্মী ছাঁটাই, বাকিদের ৫০% বেতন কমানোর সিদ্ধান্ত নিল এই সংস্থা!

পা, পিঠে ব্যথা, হাঁটুর নানা সমস্যার সমাধানে এই সংস্থার জুতো ব্যবহারের পরামর্শ দিয়ে থাকেন বিশেষজ্ঞরাও। জার্মানির এই নামী ফুটওয়্যার ব্র্যান্ড ভারতে এই প্রথম পা দিচ্ছে তা কিন্তু নয়! গত বছর থেকেই এ দেশের মাটিতে ব্যবসা শুরু করেছে Von Wellx। জার্মানির এই নামী ফুটওয়্যার ব্র্যান্ড ভারতে উৎবাদনের নতুন ইউনিট খুললে এখানে কর্মসংস্থানের সুযোগ বাড়বে বলেই মনে করছেন অনেক বিশেষজ্ঞ।