চিলি গার্লিক মাসরুম ভালবাসেন? তাহলে আজ বাড়িতেই বানিয়ে ফেলুন

আজ শিখে নিন চিলি গার্লিক মাসরুম বানানোর সহজ কৌশল আর ঝটপট বানিয়ে ফেলুন বাড়িতেই...

Edited By: সুদীপ দে | Updated By: Jan 5, 2020, 05:33 PM IST
চিলি গার্লিক মাসরুম ভালবাসেন? তাহলে আজ বাড়িতেই বানিয়ে ফেলুন

স্বাদ বদলাতে রেস্তোরাঁয় যাওয়ার কী দরকার। আমিষ হোক বা নিরামিষ পদ, ঘরেই বানিয়ে নিন রেস্তোরাঁর মতো সুস্বাদু সব পদ। মাশরুম দিয়েই বানানো যায় জিভে জল আনা এমন সব রেসিপি যা সহজেই টেক্কা দিতে পারে যে কোনও দুর্দান্ত আমিষ পদকেও। তাই আজ শিখে নিন চিলি গার্লিক মাসরুম বানানোর সহজ কৌশল আর ঝটপট বানিয়ে ফেলুন বাড়িতেই...

চিলি গার্লিক মাসরুম বানাতে লাগবে:

১ বাটি মাসরুম (২৫০-৩০০ গ্রাম), আধা বাটি টুকরো করা পেঁয়াজ, ১০-১২ কোয়া রসুন, ৩ চামচ কাঁচালঙ্কা কুচি, ৩ চামচ গোলমরিচ গুঁড়ো, ৪ চামচ মাখন, আধা বাটি টোম্যাটো পিউরি (টোম্যাটো সসও দিতে পারেন-১০০ গ্রাম), আধা কাপ ধনেপাতা কুচি, স্বাদ মতো নুন।

আরও পড়ুন: ছুটির দিনে বাড়িতে বানিয়ে নিন সুস্বাদু চিকেন পোস্ত

চিলি গার্লিক মাসরুম বানানোর পদ্ধতি:

প্রথমে প্যানে ২ চামচ মাখন দিন।

মাখন গলে গেলে প্যানে টুকরো করা পেঁয়াজ, রসুন ও কাঁচালঙ্কা কুচি দিয়ে নাড়তে থাকুন। যত ক্ষণ না পেঁয়াজ, রসুন লালচে হয়ে আসছে ততক্ষণ নাড়তে থাকুন।

প্যানে এবার টুকরো করে রাখা মাসরুম দিয়ে নাড়াচাড়া করতে থাকুন। কিছুক্ষণ ভাজার পর প্যানে ২ চামচ টোম্যাটো পিউরি দিয়ে দিন। সমস্ত উপকরণগুলি ভাল ভাবে মিশিয়ে নিন।

এবার প্যানে সামান্য নুন দিয়ে দিয়ে কিছুক্ষণ নাড়াচাড়া করুন। রান্না নামানোর আগে কুচনো ধনেপাতা ছড়িয়ে দিন। পরিবেশন করুন রেস্তোরাঁর মতো চিলি গার্লিক মাসরুম।

.