close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

অষ্টমীর আড্ডায় বাড়িতেই বানিয়ে নিন রেস্তোরাঁর মতো ক্রিসপি চিকেন

আজ শিখে নিন রেস্তোরাঁর মতো ক্রিসপি চিকেন বানানোর সহজ কৌশল আর জমিয়ে তুলুন অষ্টমীর আড্ডার আসর...

Sudip Dey Sudip Dey | Updated: Oct 6, 2019, 05:50 PM IST
অষ্টমীর আড্ডায় বাড়িতেই বানিয়ে নিন রেস্তোরাঁর মতো ক্রিসপি চিকেন

পুজোয় যাঁরা অফিস করছেন, প্যান্ডাল হপিংয়ে তাঁদের বেশির ভাগেরই তেমন উত্সাহ থাকে না। বরং, বাড়িতেই জমিয়ে আড্ডা দেওয়ায় তাঁদের ঝোঁক বেশি। অনেকেই তাই রাস্তার জ্যাম ঠেলে ঘরে ফেরার পর বাড়িতেই নানা আয়োজনে আড্ডার আসর বসাচ্ছেন। আর বাঙালির আড্ডায় খানা-পিনা হবে না তা-ও কি হয়! তাই ঘরেই বানিয়ে ফেলুন রেস্তোরাঁর মতো পদ। আজ শিখে নিন রেস্তোরাঁর মতো ক্রিসপি চিকেন বানানোর সহজ কৌশল আর জমিয়ে তুলুন অষ্টমীর আড্ডার আসর।

ক্রিসপি চিকেন বানাতে লাগবে:—

মুরগির মাংস দেড় কেজি (লম্বা লম্বা টুকরা করে নেওয়া), সয়াসস ২ চামচ, লঙ্কার গুঁড়ো আধা চামচ, আদাবাটা ১ চামচ, কাঁচালঙ্কা বাটা আধা চামচ, রসুন বাটা ১ চামচ, নুন ১ চামচ, টেস্টি সল্ট আধা চামচ, ভিনেগার ১ চামচ, সাদা তেল ২ চামচ, গোলমরিচ গুঁড়া আধা চামচ আর চিনি আধা চামচ।

ক্রিসপি চিকেন বানানোর পদ্ধতি:—

উপরে উল্লেখিত সব উপকরণ দিয়ে মুরগির মাংস মেখে অন্তত ১ ঘণ্টা ম্যারিনেট করুন।

মাংস সেদ্ধ করে মাংসের গায়ে মসলা ভাল করে মাখিয়ে নিন।

ব্যাটার তৈরি ময়দা আধা কাপ, কর্নফ্লাওয়ার এক কাপের চার ভাগের এক ভাগ, সাদা গোল মরিচের গুঁড়া আধা চা চামচ, টেস্টি সল্ট আধা চা চামচ, বেকিং পাউডার আধা চা চামচ, চিনি সামান্য, লবণ স্বাদমতো, ব্রোস্ট মসলা আধা চা চামচ, পরিমাণ মতো জল দিয়ে ব্যাটার তৈরি করে নিন।

আরও পড়ুন: সপ্তমীর সন্ধ্যায় আড্ডা জমুক মুচমুচে চিংড়ির পকোড়ায়

প্যানে তেল গরম করুন। এ বার সেদ্ধ মাংসের টুকরা ব্যাটার ডুবিয়ে কর্নফ্লেক্স আর আলুর চিপসের ভাল করে গুঁড়ো মাখিয়ে খুব গরম ডুবো তেলে ভেজে তুলুন। এ বার স্যালাড আর সসের সঙ্গে সাজিয়ে পরিবেশন করুন ক্রিসপি চিকেন।