Slap Therapy: বিচিত্র পদ্ধতি, ৫০ 'থাপ্পড়'-এ বাড়বে সৌন্দর্য!

আপনি কি জানেন সৌন্দর্য বাড়ানোর জন্য বিশ্বে এই অদ্ভুত থেরাপি প্রচলিত আছে।

Updated By: Dec 2, 2021, 04:19 PM IST
Slap Therapy: বিচিত্র পদ্ধতি,  ৫০ 'থাপ্পড়'-এ বাড়বে সৌন্দর্য!
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: সারা বিশ্ব জুড়ে সৌন্দর্য বৃদ্ধির বিভিন্ন রকম টোটকা দেখা যায়। তার মধ্যে বেশ কিছু পদ্ধতি জানলে আপনার চক্ষু চড়কগাছ হবার অবস্থা হতে পারে। যেমন এই স্ল্যাপ থেরাপি। আপনি কি জানেন সৌন্দর্য বাড়ানোর জন্য বিশ্বে এই অদ্ভুত থেরাপি প্রচলিত আছে। এতে চড় মেরে মানুষের সৌন্দর্য বৃদ্ধি করা হয়। দক্ষিণ কোরিয়ায় স্ল্যাপ থেরাপি খুব জনপ্রিয়।

দক্ষিণ কোরিয়ার মহিলারা শত শত বছর ধরে স্ল্যাপ থেরাপি ব্যবহার করছেন। এতে নারীরা তাদের সৌন্দর্য বাড়াতে প্রতিদিন তাদের গালে ৫০টি থাপ্পড় মারে। এটা বিশ্বাস করা হয় যে এই থেরাপি ত্বকের উন্নতি করে। এতে করে নারীরা নাকি আগের চেয়ে বেশি সুন্দরী হয়ে ওঠে।

তবে, থাপ্পড় থেরাপির অর্থ এই নয় যে কাউকে খুব জোরে চড় মারতে হবে। খুব আরামে এবং হালকা হাতে গালে চড় মারে। মহিলারা তাদের নিজের হাতেই এই থেরাপি ব্যবহার করতে পারেন। পদ্ধতি অনুযায়ী, আপনাকে আপনার উভয় গালে তীক্ষ্ণভাবে আপনার হাত দিয়ে চাপ দিতে হবে। যদিও এই থেরাপি প্রাচীনকাল থেকে দক্ষিণ কোরিয়ায় প্রচলিত, কিন্তু ধীরে ধীরে এই থেরাপি সারা বিশ্বে ছড়িয়ে পড়ছে।

আরও পড়ুন, RBI Internship 2022: জেনে নিন আবেদনের শেষ দিন, বেতন সহ অন্যান্য তথ্য

দক্ষিণ কোরিয়ার মানুষেরা বিশ্বাস করে যে এই থেরাপির মাধ্যমে গালে হালকা থাপ্পড় দেওয়া হলে মুখের প্রতিটি অংশে রক্তের প্রবাহ বেড়ে যায়। যা ত্বক পরিষ্কার করতে সাহায্য করে। থাপ্পড়ের কারণে মুখে রক্ত ​​সঞ্চালন সতেজ ভাবে হয়। এতে মুখ উজ্জ্বল হয়। জানলে অবাক হবেন যে দক্ষিণ কোরিয়ার মহিলারা প্রতিদিন এই থেরাপি ব্যবহার করেন।

কোরিয়ান মহিলারা ছোট থেকেই এই থেরাপি ব্যবহার করা শুরু করেন। যে কারণে বড় হতে হতে তাদের ত্বক অনেকটাই উজ্জ্বল থাকে। নারী ছাড়াও দক্ষিণ আফ্রিকার পুরুষরাও এই থেরাপি ব্যবহার করেন। কোরিয়ার মানুষ বিশ্বাস করেন, এই থেরাপিটি সঠিকভাবে ব্যবহার করা গেলে ত্বককে দীর্ঘ সময়ের জন্য তরুণ রাখা যায়। এ কারণে একে 'অ্যান্টি-এজিং থেরাপি'ও বলা হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)