আত্মহত্যার স্বপ্ন বা সাপের স্বপ্ন দেখলে কী হয় জানেন?

স্বপ্নে সর্প যতই ভীতিপ্রদ হোক না কেন, তা আদতে শুভ।

Updated By: Dec 7, 2021, 03:44 PM IST
আত্মহত্যার স্বপ্ন বা সাপের স্বপ্ন দেখলে কী হয় জানেন?

নিজস্ব প্রতিবেদন: স্বপ্ন অনেক সময়ে ভীতিপ্রদ হয়, কিন্তু তার মানে এই নয় যে, তা আপনার জীবনে কোনও অশুভ সময়ের সূচনা ঘটাতে চলেছে। বরং উল্টোটাই। স্বপ্নশাস্ত্র অনুসারে, ভীতিপ্রদ স্বপ্নও আপনার জীবনে আনতে পারে বড় মাপের সৌভাগ্য। হয়তো আপনার কর্মজীবনে বা ব্যবসায় আসতে পারে কোনও ইতিবাচক পরিবর্তন।

স্বপ্ন মানুষের জীবনের অচ্ছেদ্য বিষয়। স্বপ্ন নিয়ে অবশ্যই সচেতন থাকতে হয়। তা আমাদের সতর্কও করে দেয়। মোট কথা, স্বপ্নের নানা তাৎপর্য। 

সর্পদর্শন

ঘুমের ভিতরে সাপ দেখলে ভয়ে আঁতকে ওঠারই কথা। সাপ আমরা সকলেই ভয় পাই। কিন্তু স্বপ্নশাস্ত্রবিদেরা বলছেন, স্বপ্নে সর্প যতই ভীতিপ্রদ হোক না কেন, তা আদতে শুভ। স্বপ্নে সাপ বা সাপের কামড় খাওয়ার দৃশ্য ভালো লক্ষণ। এই স্বপ্ন বলে দেয়, আপনার জীবনে নিশ্চয়ই কোনও বড় সাফল্য আসছে।

আকাশে ওড়ার স্বপ্ন

কেউ কেউ স্বপ্নে নিজেদের শূন্যে উড়তে দেখেন! এটা মোটেই কোনও সাধারণ স্বপ্ন নয়। চাইলেই এমন স্বপ্ন দেখার অধিকারী হওয়া যায় না। এই স্বপ্ন ইঙ্গিত দেয়, আগমি দিনে কতটা উন্নতি আপনার জীবনে ঘটতে চলেছে। ব্যবসায় কেরিয়ারে বা কর্মক্ষেত্রে এই স্বপ্ন বিশেষ সুদিন আনার সংকেত দেয়।

আত্মহত্যার স্বপ্ন

কেউ যদি স্বপ্নে দেখেন যে তিনি আত্মহত্যা করছেন, তবে তার চেয়ে অদ্ভুত ও ভীতিপ্রদ আর কিছু হতে পারে না তাঁর কাছে। হয়তো ঘামতে ঘামতে বিছানায় ধড়মড় করে উঠে বসে তিনি ক্রমশ ধাতস্থ হতে হতে চেষ্টা করবেন এতক্ষণ কোথায় ঠিক কী ঘটছিল তার সঙ্গে সেটা বুঝে নিতে! কিন্তু এই স্বপ্নকেও শুভই বলছেন স্বপ্নশাস্ত্রবিদেরা। এই স্বপ্ন দুঃখের দিন শেষ হওয়ার ইঙ্গিত দেয়। 

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: জানেন আগামি কাল কোন দিন? দিনটি 'মিস' করলেই অপেক্ষা করতে হবে ১টি বছর!