একদিনের ছুটিতে ঘুরে আসুন আরামবাগ ট্রি-হাউস থেকে!

জানেন কি কলকাতার একেবারে কাছেই, আপনার সাধ্যের মধ্যেই রয়েছে আপনার স্বপ্নের ট্রি-হাউস!

Edited By: সুদীপ দে | Updated By: Mar 12, 2020, 06:37 PM IST
একদিনের ছুটিতে ঘুরে আসুন আরামবাগ ট্রি-হাউস থেকে!

নিজস্ব প্রতিবেদন: সিনেমার গল্প মনে হতে পারে। কারণ, ট্রি-হাউস অনেকেরই স্বপ্নের জায়গা। দেশে-বিদেশে অনেক জায়গায় রয়েছে এরম ট্রি-হাউস। তবে যাওয়া হয়ে ওঠে না সবার। কখনও সময়ের অভাব, কখনও আবার সাধ্যে কুলোয় না। কিন্তু জানেন কি কলকাতার একেবারে কাছেই, আপনার সাধ্যের মধ্যেই রয়েছে আপনার স্বপ্নের ট্রি-হাউস!

Arambagh Tree House

হ্যাঁ, কলকাতা থেকে মাত্র ৯০ কিলোমিটার দূরে দ্বারকেশ্বর নদীর তীরে রয়েছে আম, বাঁশ, তাল গাছ দিয়ে ঘেরা আরামবাগ ট্রি-হাউস। এখানে রয়েছে প্রকৃতির অপরূপ নৈস্বর্গিকতা। তার সঙ্গে সঙ্গে রয়েছে নাম না জানা হরেকরকম পাখির কলতান। একদিনের জন্য আপনি একেবারে পৌঁছে যেতে পারেন প্রকৃতির অন্দরমহলে।

Arambagh Tree House

এখন হয়তো ভাবছেন, কী ভাবে যাবেন, কোথায় থাকবেন বা কী খাবেন। তবে চিন্তার কোনও কারণ নেই! হাওড়া থেকে যে-কোনও ট্রেনে আরামবাগ রেল স্টেশন থেকে যে কোনও রিক্সা ভ্যান ধরে আপনি পৌঁছে যেতে পারেন আরামবাগ ট্রি-হাউসে। আর তারপর সব দায়িত্ব আরামবাগ ট্রি-হাউসের। ওখানে গেলেই মিলবে একেবারে বাঙ্গালিয়ানার স্বাদ। বাঙ্গালি আমিষ ও নিরামিশ সমস্ত খাবারই পাওয়া যায় ট্রি-হাউসে। আর থাকার খরচাও আপনার নাগালের মধ্যেই। থাকা-খাওয়ার খরচ পরবে মাথাপিছু মোটামুটি ২,০০০ টাকা।

Arambagh Tree House

আরও পড়ুন: উইক এন্ডে ঘুরে আসুন বাংলার ‘ফুলের উপত্যকা’ ক্ষীরাই-এ

আর দেরি না করেই পরের উইকেন্ডে ঘুরে আসুন আরামবাগ ট্রি-হাউস থেকে।

ছবি: সৌজন্যে ‘আমবাগান-দ্য রিভারসাইড ট্রি হাউস’-এর ফেসবুক পেজ।