Yubari Melon: সোনার গয়নার চেয়েও দামি এই ফল! কোথায় পাওয়া যাবে এমন ফল?

এটি জাপানের ইউবারি অঞ্চলে একচেটিয়াভাবে জন্মায় এবং গ্রিনহাউসের ভিতরে সূর্যের আলোতে জন্মায়।

Updated By: Nov 8, 2021, 06:20 PM IST
Yubari Melon: সোনার গয়নার চেয়েও দামি এই ফল! কোথায় পাওয়া যাবে এমন ফল?

নিজস্ব প্রতিবেদন: বিশ্বের সবচেয়ে দামি ফল হল এক ধরনের তরমুজ (Yubari Melon) এবং যার দাম সোনার চেয়েও বেশি! এই ফল জাপানে পাওয়া যায়। সারা বিশ্বের বিদেশি ফলগুলি প্রায়শই কারও দৃষ্টি আকর্ষণ করে এবং তাদের কৌতূহল জাগায়, তবে এই ফল এবং এর দাম আপনাকে হতবাক করে দেবে। এটি জাপানের ইউবারি অঞ্চলে একচেটিয়াভাবে জন্মায় এবং গ্রিনহাউসের ভিতরে সূর্যের আলোতে জন্মায়। এই তরমুজগুলি এত ব্যয়বহুল হওয়ার কারণ হল এগুলি কোবে গরুর মাংসের মতোই ভৌগলিক ইঙ্গিত দ্বারা সুরক্ষিত।

নির্দিষ্ট জাতের ফল এবং শাকসবজি অনেকের কাছে বিলাসিতা, তবে বিশ্বের সবচেয়ে দামি ফলটি বিপুল পরিমাণে বিক্রি হয় এবং আপনি কতটা বিশ্বাস করবেন না! এই মূল্যবান ফলের দাম সোনার গয়নার চেয়েও বেশি। বিশ্বের সবচেয়ে দামি ফলের নাম ইউবারি তরমুজ, আর এই ফলের দামে কেউ সোনা বা এক টুকরো জমিও কিনতে পারে। এই ফলটি জাপানে বিক্রি হয় এবং সহজে অ্যাক্সেস করা যায় না। জানলে চমকে যাবেন ইউবারি তরমুজের দাম লাখ টাকা।

রিপোর্ট অনুযায়ী, এক কেজি (Yubari Melon) তরমুজের দাম ২০ লাখ টাকা পর্যন্ত হতে পারে। এই ফলটি জাপানে বিক্রি হয় এবং এটি শুধুমাত্র সমাজের শীর্ষ স্তরের মধ্যে একচেটিয়া বিক্রি হয় এই ফল। ইউবারি তরমুজ অল্প পরিমাণে বিক্রি হয় কারণ এটি বিক্রেতা এবং রেস্তোরাঁর কাছে সহজে অর্জিত হয় না।

বিশ্বের বিভিন্ন ধনীদের মধ্যে এই ফলের ব্যাপক চাহিদা রয়েছে।

.