ইলিশ ভাজার রেস্তরাঁ, যত খুশি যেমন খুশি খান

রেস্তোরাঁয় পাওয়া যাবে ইলিশ মাছের রান্না করা বাহারি পদও। সঙ্গে অন্য মাছেরও রকমারি পদ রয়েছে।

Updated By: Aug 18, 2018, 07:11 PM IST
ইলিশ ভাজার রেস্তরাঁ, যত খুশি যেমন খুশি খান

নিজস্ব প্রতিবেদন : ইলিশ নিয়ে বাঙালির বিলাসিতার শেষ নেই। কিন্তু ইলিশের দাম যে বড় বেশি। তাই সাধ হলেও ইলিশ ছাড়াই ব্যাজার মুখে ফিরতে হয় বাজার থেকে। এই অবস্থায় চন্দননগরের একটি রেস্তরাঁ কম পয়সায় ইলিশ খাওয়ার একটি অভিনব উপায় বের করেছে।

আরও পড়ুন, গলায় বরমাল্য, সিঁথি রাঙা সিঁদুরে, 'দেবদূত' বিষ্ণুর চোখে চোখ রেখে বিভোর মাম

ঘনাদাকে মনে আছে। প্রেমেন্দ্র মিত্রর সেই বিখ্যাত ঘনাদা। তাঁর একবার একটা গোটা ইলিশ খেতে ইচ্ছে করেছিল। কিন্তু সে কি ঝামেলা! ইলিশ তো জোগাড় হয়েছে। কিন্তু কোথায় ভাজা হবে? গোটা মাছ কীভাবেই বা ভাজা হবে? একটা গোটা মাছ একা খেলে লোকে কী বলবে? সে মহা ঝকমারি। তবে সেসব গল্পের কথা। আর বাস্তব? বাস্তবে কিন্তু অত ঝুট ঝামেলার দরকার নেই।

আরও পড়ুন, গাছের গুঁড়িতে 'হেলান দিয়ে বসে' নগ্ন শরীরটা! কাছে যেতেই চমকে উঠল এলাকাবাসী

ইচ্ছে হলেই যে কেউ যখন তখন গোটা ইলিশ ভাজা খেতে পারবেন। গোটা কেন? ল্যাজা, মুড়ো, গাদা, পেটি- যেটা পছন্দ। বললেই ভেজে দেবে। এরজন্য শুধু চন্দননগর যেতে হবে আপনাকে। কম পয়সায় ইলিশ খাওয়ার একটি অভিনব উপায় বের করেছে চন্দননগরের রেস্তোরাঁটি। ক্রেতার চোখের সামনেই ইলিশ মাছ কেটে ভেজে দেওয়া হচ্ছে। যেটা ইচ্ছে, এক পিস কিনে খান। কিংবা বাড়ির জন্য কয়েক পিস কিনে নিয়ে যান।

আরও পড়ুন, "মেয়ের গলায় নাম ধরে ডাকে, জড়িয়ে ধরে", হস্টেল বাড়ি জুড়ে অশরীরী আতঙ্ক

শুধু তাই চন্দননগরের ওই রেস্তোরাঁয় পাওয়া যাবে ইলিশ মাছের রান্না করা বাহারি পদও। সঙ্গে অন্য মাছেরও রকমারি পদ রয়েছে। তাই যা খেতে মন চায়। মাছপ্রিয় বাঙালির সব রসনা তৃপ্তির এলাহি আয়োজন রয়েছে।