বৃষ্টি ভেজা রাতে কেমন হবে চোখের সাজ!

ঠিক মতো সাজ না হলে দেখতে যেমন ভাল লাগবে না, তেমনই বৃষ্টির কারণে সাজ নষ্ট হলেও ভাল দেখাবেনা। তাই বৃষ্টির দিনের উপযোগী সাজ জানাটাও খুব দরকার।

Updated By: Jul 3, 2018, 10:09 PM IST
বৃষ্টি ভেজা রাতে কেমন হবে চোখের সাজ!

নিজস্ব প্রতিবেদন: বৃষ্টির রাতে কোনও অনুষ্ঠান থাকলে অনেকেই চিন্তায় পড়ে যান সাজসজ্জা নিয়ে। সৌন্দর্য প্রকাশ ও সেই সঙ্গে বৃষ্টির ঝামেলা এড়ানো... এক সঙ্গে দুটা বিষয় মাথায় রেখে সাজতে হয় তো! তাই চিন্তাও বেশি হয়। ঠিক মতো সাজ না হলে দেখতে যেমন ভাল লাগবে না, তেমনই বৃষ্টির কারণে সাজ নষ্ট হলেও ভাল দেখাবেনা। তাই বৃষ্টির দিনের উপযোগী সাজ জানাটাও খুব দরকার। আসুন জেনে নেওয়া যাক বৃষ্টি ভেজা রাতের উপযোগী চোখের সাজ কেমন হবে!

আরও পড়ুন: আপনার ত্বকের বয়স বাড়িয়ে দিচ্ছে স্মার্টফোন!

রাতের সাজ:

১. রাতের সাজের জন্য প্রথমে চোখের পাতায় হালকা আই শ্যাডো দিয়ে বেস করে নিন। এবার চোখের পাতার উপর ঘেসে ও নিচের ওয়াটার লাইন ঘেসে পুরো চোখে কাজল দিয়ে নিন।

২. কাজল দেওয়া হলে এবার চোখের নিচের কাজল স্মাজ করে ব্লেন্ড করে নিন ব্রাশ দিয়ে।

৩. এর পর চোখের বাইরের কোনার উপর দিয়ে একটু গাঢ় রঙের আই শ্যাডো দিন এবং আগের শ্যাডোর সঙ্গে ব্লেন্ড করে নিন।

৪. এবার গাঢ় রঙের আই শ্যাডোর সঙ্গে মিলিয়ে চোখের উপরের পাতার আইলাইন বরাবর বাইরের দিকে একটু মোটা করে কাজল দিয়ে নিন।

৫. কাজল ব্রাশ দিয়ে স্মাজ করে আই শ্যাডোর সঙ্গে ব্লেন্ড করুন ভাল করে। এতে আই শ্যাডোয় স্মোকি ভাব আসবে চোখে।

আরও পড়ুন: আপনাকে কি মশা অন্যদের তুলনায় বেশি কামড়ায়? কেন জানেন?

৬. এবার চোখের ভেতরের কোণায় গোল্ডেন বা সিলভার পেন্সিল দিয়ে এঁকে নিন। গোল্ডেন বা সিলভার পেন্সিল না থাকলে আই শ্যাডো দিয়েই একে নিতে পারেন। ব্যাস, হয়ে গেল আপনার চোখের জমকালো সাজ! এবার শুধু চোখের সাজের সঙ্গে মিলিয়ে গালে একটু রঙের ব্লাশন ও ঠোটে লিপস্টিক বা লিপগ্লসের ছোঁয়া দিয়ে দিন। আপনার দিন বা রাতের সাজ সম্পূর্ণ বৃষ্টির সময়ের জন্য। এই সাজ যদি বৃষ্টির কারণে নষ্টও হয়ে যায় তবে ঝটপট ঠিকঠাক করে ফেলতে পারবেন। তবে সাজসজ্জার উপকরণ ব্যাবহারের আগে মনে রাখবেন সাজের সরঞ্জাম যেন একদম জলরোধক হয়। না হলে জলের সংস্পর্শে এসে সাজ নষ্ট হয়ে গিয়ে আপনার কষ্টটাই মাটি হয়ে যেতে পারে!

.