চুলে চুইংগাম লেগে গিয়েছে? ছাড়িয়ে নিন এই ভাবে

চুলে চুইংগাম লেগে গেলে সেটা ওঠানো রীতি মতো যুদ্ধের সামিল। চুইংগাম এঁটে থাকা চুল হয়তো শেষ পর্যন্ত কেটে ফেলা ছাড়া আর কোনও উপায় থাকে না!

Updated: Jul 12, 2018, 05:07 PM IST
চুলে চুইংগাম লেগে গিয়েছে? ছাড়িয়ে নিন এই ভাবে

ছোটরা দুষ্টুমি করে একে অপরের বা বড়দের চুলে চুইংগাম লাগিয়ে দিতে পারে। চুলে চুইংগাম লেগে গেলে সেটা ওঠানো রীতি মতো যুদ্ধের সামিল। চুইংগাম এঁটে থাকা চুল হয়তো শেষ পর্যন্ত কেটে ফেলা ছাড়া আর কোনও উপায় থাকে না! এরপর অসমান দৈর্ঘ্যের সেই চুল নিয়ে বিব্রত থাকতে হয় বেশ কিছুদিন। কিন্তু এতো ঝক্কি আর পোহাতে হবে না আপনাকে। খুব সহজেই চুল থেকে চুইংগাম ছাড়াতে পারবেন। তবে তার জন্য দরকার হবে একটু নুন আর কয়েক টুকরো বরফ।

আরও পড়ুন: এই কৌশলে পিঁয়াজ কাটুন, চোখ জ্বলবে না!

চুলে চুইংগাম আটকে গেলে জোর করে চুল থেকে তা ছাড়াতে যাবেন না। সেটা আরও বেশি চুলে আটকে যাবে। চুলকে আগে একটু নুন জলে ভিজিয়ে নিন। নুন জল দিলে কি হবে জানেন? সেই ভেজা চুলের তাপমাত্রা কমে আসবে। এর পর চুলে আটকে থাকা চুইংগামের ওপরে বরফের টুকরো ঘোষতে থাকুন। নুন জলের প্রভাবে বরফ গলতে সময় লাগবে এবং বরফ ভালোভাবে কাজ করবে। আর বরফের প্রভাবে ঠাণ্ডা হয়ে শক্ত হয়ে আসবে চুইংগামের টুকরোটি। ফলে এটি সহজেই চুল থেকে আলাদা হয়ে যাবে, ফলে আর চুল কেটে চুইংগাম আলাদা করতে হবে না!

এ ছাড়াও চুলের চুইংগাম আটকে থাকা অংশটি কোকাকোলা বা থাম্বসআপ দিয়ে ভেজালে অল্প সময়ের মধ্যেই সেটি চুল থেকে আলাদা হয়ে যাবে।