সময় খারাপ যাচ্ছে? ভাগ্য ফেরাতে দামি রত্ন ব্যবহারের আগে কাজে লাগান ফটকিরি!

নেতিবাচক বা অশুভ শক্তির প্রভাব কমিয়ে জীবনে উন্নতির ক্ষেত্রে বাস্তুশাস্ত্র মতে ফটকিরি কী ভাবে কাজে লাগাবেন, জেনে নেওয়া যাক...

Edited By: সুদীপ দে | Updated By: Jan 15, 2020, 08:18 AM IST
সময় খারাপ যাচ্ছে? ভাগ্য ফেরাতে দামি রত্ন ব্যবহারের আগে কাজে লাগান ফটকিরি!

সাধারণত জলকে পরিশোধিত করতে ফটকিরি ব্যবহৃত হয়। তবে জ্যোতিষ ও বাস্তুশাস্ত্র মতে, নেতিবাচক বা অশুভ শক্তির প্রভাব কমিয়ে, বাধা কাটিয়ে জীবনে উন্নতির পথ প্রশস্ত করতেও ফটকিরি সহায়তা করে।

আমাদের জীবন নানা সমস্যায় ভরা। যেমন, গ্রহ শুভ ও অশুভ প্রভাব বিস্তার করে, তেমনই অশুভ বাস্তুর প্রভাবেও জীবনে উন্নতি ও বাধার সৃষ্টি হয়। এই সব বাধা-বিপত্তি কাটিয়ে, নেতিবাচক বা অশুভ শক্তির প্রভাব কমিয়ে জীবনে উন্নতির ক্ষেত্রে বাস্তুশাস্ত্র মতে ফটকিরি কী ভাবে কাজে লাগাবেন, জেনে নেওয়া যাক।

১) এক বাটি ফটকিরি বাথরুমে রাখুন। এই ফটকিরি মাসে একবার বদলে দিন। বাস্তুশাস্ত্র মতে, বাড়ির নেতিবাচক শক্তিকে ওই ফটকিরি শুষে নেবে।

২) পরিশ্রম করেও আশানুরুপ ফল পাচ্ছেন না? জীবনে প্রতি পদে পদে বাধার সম্মুখীন হতে হচ্ছে? তাহলে একটি কালো কাপড়ের মধ্যে এক টুকরো ফটকিরি বেঁধে দরজায় ঝুলিয়ে রাখুন। এর ফলে দূরে থাকবে নেতিবাচক শক্তি, ফিরবে ভাগ্য।

৩) অন্যের নজর লেগে কোনও রকম সমস্যা হলে পা থেকে মাথা পর্যন্ত সাত বার একটি ফটকিরি ঘষে নিন। এর পর ওই ফটকিরির টুকরোটি আগুনে পুড়িয়ে ফেলুন। দ্রুত সমস্যা মিটে যাবে।

আরও পড়ুন: শনির সাড়ে সাতির প্রভাবে জীবন বিপর্যস্ত? জেনে নিন প্রতিকার

৪) ঘুমের মধ্যে যদি খারাপ বা ভয়ের স্বপ্ন দেখেন, তাহলে শোবার সময় মাথার পাশে এক টুকরো ফটকিরি রাখুন। ওই ফটকিরি আপনার চারপাশের নেতিবাচক শক্তিকে টেনে নেবে। ফলে ঘুমে আর কোনও ব্যাঘাত ঘটবে না।

৫) সংসারে একের পর এক সমস্যা লেগেই রয়েছে? অর্থকষ্ট, অশান্তি লেগেই রয়েছে? একটা বড় ফটকিরির টুকরো গুঁড়ো করে ঘরের বিভিন্ন কোণায় ছড়িয়ে দিন। এর ফলে ঘর অশুভ বা নেতিবাচক শক্তির প্রভাব থেকে মুক্ত থাকবে। 

.