আপানার মেসেজ পড়া হল কি? জানাবে হোয়াটসঅ্যাপস

আপনার বার্তা পড়া হল কিনা এবার থেকে তারও সন্ধান দেবে হোয়াটসঅ্যাপ। বার্তা পৌঁছে গেলে আগে হোয়াটসঅ্যাপ দু'টি টিক দিয়ে তার জানান দিত। এবার থেকে মেসেজ পড়া হয়ে গেলে ওই দুটি টিক নীল রঙের হয়ে যাবে।

Updated By: Nov 6, 2014, 03:21 PM IST
 আপানার মেসেজ পড়া হল কি? জানাবে হোয়াটসঅ্যাপস

ওয়েব ডেস্ক: আপনার বার্তা পড়া হল কিনা এবার থেকে তারও সন্ধান দেবে হোয়াটসঅ্যাপ। বার্তা পৌঁছে গেলে আগে হোয়াটসঅ্যাপ দু'টি টিক দিয়ে তার জানান দিত। এবার থেকে মেসেজ পড়া হয়ে গেলে ওই দুটি টিক নীল রঙের হয়ে যাবে।

হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়েছে গ্রুপ চ্যাট ও ব্রডকাস্ট মেসেজের ক্ষেত্রেও এই একই নিয়ম চালু হচ্ছে। একটি গ্রুপের প্রত্যেক সদস্য একবার করে নির্দিষ্ট একটি মেসেজ পড়ার সঙ্গে সঙ্গে দু'টো টিক নীল হয়ে যাবে।

আইওএস এবং অ্যানড্রয়েড, দু'ধরণের অপরেটিং সিস্টেমেই এই সুবিধা পাওয়া যাবে।  WiFi সিস্টেমকে কাজে লাগিয়ে আই ফোনে ইতিমধ্যেই হোয়াটসঅ্যাপ বিনামূল্যে ভয়েস মেসেজিং-এর সুবিধা দিচ্ছে।

মোবাইল মেসেঞ্জার হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর সংখ্যা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে ভারতে। এই মুহূর্তে প্রতি মাসে ৭ কোটি জন এই জনপ্রিয় মেসেঞ্জার অ্যাপলিকেশনটি ব্যবহার করেন।

এই বছরের গোড়ার দিকে জুকারবার্গের ফেসবুক ১৯ বিলিয়ন মার্কিন ডলারের বিনিময় কিনে নেয় এই মোবাইল মেসেঞ্জার অ্যাপ সংস্থাটিকে।

ভারত হোয়াটসঅ্যাপের জন্য বিশ্বের অন্যতম সেরা বাজার। লক্ষ লক্ষ মানুষের মধ্যে যোগাযোগ গড়ে তুলতে হোয়াটসঅ্যাপ ভারত ও ব্রাজিলের মত দেশগুলির দিকে বিশেষ নজর দিচ্ছে বলে জানিয়েছেন ভারতে এই সংস্থার ব্যবসায়ীক প্রধান নীরজ আরোরা।

তিন বছরের মধ্যে সারা বিশ্বে এই মেসেঞ্জার ব্যবহারকারীর সংখ্যা ৩০ মিলিয়ন থেকে বেড়ে হয়েছে ৬০০ মিলিয়ন।

 

.