Holi 2024: ন্যাড়াপোড়ায় সাবধান! মেয়েরা দেখলেই...

Holika Dahan: ধর্মীয় বিশ্বাস অনুসারে, হোলিকা দহনের মাধ্যমে আমাদের জীবনের সমস্ত নেতিবাচকতার অবসান ঘটে। এর আচার-অনুষ্ঠান পালনের সময় কিছু বিষয় খেয়াল রাখা উচিত। আসুন জেনে নেওয়া যাক, কেন কিছু লোকের হোলিকা দহনে অংশ নেওয়া থেকে দূরে থাকা উচিত।

Updated By: Mar 22, 2024, 08:13 PM IST
Holi 2024: ন্যাড়াপোড়ায় সাবধান! মেয়েরা দেখলেই...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফাল্গুন পূর্ণিমা তিথিতে উদযাপিত হয় হোলিকা দহন বা ন্যাড়াপোড়া। তার ঠিক একদিন পর সারা দেশে হোলি খেলা হয়। হোলিকা দহনের শুধু ধর্মীয়ই নয় জ্যোতিষশাস্ত্রীয় প্রভাবও রয়েছে। এটি অনেকের জন্য সুখ আনতে পারে, তবে কিছু মানুষের হোলিকা দহন দেখা থেকে দূরে থাকাই উচিত। 
আরও পড়ুন: Ajker Rashifal | Horoscope Today: মনোবল বাড়বে মেষের, সমাজে সম্মান পাবে বৃষ; কেমন কাটবে আপনার দিন?
ধর্মীয় বিশ্বাস অনুসারে, হোলিকা দহনের মাধ্যমে আমাদের জীবনের সমস্ত নেতিবাচকতার অবসান ঘটে। এর আচার-অনুষ্ঠান পালনের সময় কিছু বিষয় খেয়াল রাখা উচিত। আসুন জেনে নেওয়া যাক, কেন কিছু লোকের হোলিকা দহনে অংশ নেওয়া থেকে দূরে থাকা উচিত। শাশুড়ি এবং পুত্রবধূর একসঙ্গে হোলিকা দহন দেখা উচিত নয়। এতে তাদের জীবনের ক্ষতি হতে পারে। একজন নববিবাহিত মহিলার হোলিকা দহনে অংশ নেওয়া উচিত নয়। গর্ভবতী মহিলাদেরও হোলিকা দেখা থেকে বিরত থাকতে হবে এবং এক সন্তানের বাবাদেরও হোলিকা দহন থেকে দূরে থাকতে হবে। কথিত আছে যে যাদের একক সন্তান আছে তাদের হোলিকা দহনের জন্য আগুন জ্বালানো উচিত নয়। জ্বালালে আপনার সন্তানের বিপদের সম্মুখীন হতে পারেন।
আরও পড়ুন: Holi 2024: রঙে রঙে রঙিন হয়ে উঠতে চান? শুধু শান্তিনিকেতন কেন? চলুন হাম্পি, ইয়োসাং...
হোলিকা দহনের দিনে অনেক রং শুভ বলে মনে করা হয়, তবে হোলিকা দহনে সাদা রঙ ছাড়া বাকি সব রং পরলে শুভ হবে। কথিত আছে যে হোলিকা তার প্রেমিককে ফাল্গুন পূর্ণিমায় বিয়ে করতে চলেছেন, কিন্তু বিয়ে করার আগেই তিনি মারা যান। এ কারণে নব-বিবাহিত দম্পতিদের আচার-অনুষ্ঠানে অংশ নিতে নিষেধ করা হয়েছে। এই পুজোয় দুধ, খির, বাতাশা দেওয়া উচিত নয়। এমনটা করলে নেতিবাচক প্রভাব পড়তে পারে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.