বিশ্বের বেশিরভাগ মহিলাই পুরোপুরি 'স্ট্রেট' নন, বলছে সমীক্ষা

বিশ্বের বেশিরভাগ মহিলাই পুরোপুরি 'স্ট্রেট' নন। তাঁরা উভকামী নয়ত সমকামী হন। একটি গবেষণা থেকে জানা গিয়েছে, মহিলারা নগ্ন পুরুষ দেখলে যেমন তাঁদের যৌন ইচ্ছা জাগে। ঠিক তেমনই নগ্ন মহিলা দেখলেও তাঁদের যৌন ইচ্ছা প্রবল ভাবে জাগে। অবশ্য সমকামী মহিলারদের ক্ষেত্রে মহিলাদের দেখে যৌন ইচ্ছা জাগাটা খুবই স্বাভাবিক। কিন্তু গবেষণা থেকে বোঝা গিয়েছে, যে সমস্ত মহিলারা নিজেদের 'স্ট্রেট' বলে দাবি করেন তাঁরাও পুরোপুরি 'স্ট্রেট' হন না।   

Updated By: Nov 9, 2015, 08:36 PM IST
বিশ্বের বেশিরভাগ মহিলাই পুরোপুরি 'স্ট্রেট' নন, বলছে সমীক্ষা

ওয়েব ডেস্ক: বিশ্বের বেশিরভাগ মহিলাই পুরোপুরি 'স্ট্রেট' নন। তাঁরা উভকামী নয়ত সমকামী হন। একটি গবেষণা থেকে জানা গিয়েছে, মহিলারা নগ্ন পুরুষ দেখলে যেমন তাঁদের যৌন ইচ্ছা জাগে। ঠিক তেমনই নগ্ন মহিলা দেখলেও তাঁদের যৌন ইচ্ছা প্রবল ভাবে জাগে। অবশ্য সমকামী মহিলারদের ক্ষেত্রে মহিলাদের দেখে যৌন ইচ্ছা জাগাটা খুবই স্বাভাবিক। কিন্তু গবেষণা থেকে বোঝা গিয়েছে, যে সমস্ত মহিলারা নিজেদের 'স্ট্রেট' বলে দাবি করেন তাঁরাও পুরোপুরি 'স্ট্রেট' হন না।   

এক্সেস বিশ্ববিদ্যালয়ের সাইকোলজি বিভাগের অধ্যাপক গার্লফ রিগার, ২৩৫ জন মহিলার ওপর এই গবেষণা চালান। তাঁদেরকে নগ্ন মহিলা এবং পুরুষের ভিডিও দেখানো হয়। এর মাধ্যমে দেখা গিয়েছে ৭৪ শতাংশ মহিলারই ছেলে এবং মেয়ে উভয়কে দেখলেই যৌন ইচ্ছা জাগে।  

তিনি আরও বলেন যে সমস্ত মহিলারা সমকামী হন এবং যাঁদের শরীরে পুরুষালি মনোভাব বেশি থাকে। যা কিনা প্রকাশ পায় তাঁদের যৌন মিলনের সময়। তাঁরাও এমনভাবে সাজগোজ করেন যাতে বোঝা যায় না তাঁদের আচরণ।