গ্রাহকদের সতর্ক করেছে SBI! নিয়ম না মানলে বন্ধ হতে পারে অ্যাকাউন্ট

 বিভিন্ন অনলাইন হ্যাকিং এবং জালিয়াতির বিষয়ে গ্রাহকদের এবার কড়া সতর্কবার্তা জারি করেছে। অ্যাকাউন্টের বিষয়ে গুরুত্বপূর্ণ সুরক্ষা সতর্কতাও জারি করা হয়েছে ভারতের বৃহত্তম ব্যাঙ্ক স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (SBI) এবং পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক (PNB)। তাঁরা জানিয়েছেন যে গ্রাহকদের সুরক্ষা তাদের সর্বোচ্চ অগ্রাধিকার। 

Updated By: Jun 11, 2021, 06:20 PM IST
গ্রাহকদের সতর্ক করেছে SBI! নিয়ম না মানলে বন্ধ হতে পারে অ্যাকাউন্ট

নিজস্ব প্রতিবেদন: বিভিন্ন অনলাইন হ্যাকিং এবং জালিয়াতির বিষয়ে গ্রাহকদের এবার কড়া সতর্কবার্তা জারি করেছে। অ্যাকাউন্টের বিষয়ে গুরুত্বপূর্ণ সুরক্ষা সতর্কতাও জারি করা হয়েছে ভারতের বৃহত্তম ব্যাঙ্ক স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (SBI) এবং পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক (PNB)। তাঁরা জানিয়েছেন যে গ্রাহকদের সুরক্ষা তাদের সর্বোচ্চ অগ্রাধিকার। 

এসবিআই তার গ্রাহকদের অচেনা ব্যক্তির পরামর্শে বা কোনও অবিশ্বস্ত উৎস থেকে কোনও অ্যাপ্লিকেশন ডাউনলোড না করার জন্য অনুরোধ করে তাদের সতর্ক করেছে। এসবিআই গ্রাহকদের অবশ্যই যাচাই করা সাইট থেকে অ্যাপসটি ডাউনলোড করতে হবে। 

এসবিআই টুইটে জানিয়েছে, "অচেনা ব্যক্তির পরামর্শের ভিত্তিতে আপনার মোবাইলে কোনও অ্যাপ্লিকেশন ডাউনলোড করবেন না"। স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া এও জানিয়েছে, "এটি সম্ভব যে ওটিপি / পিন / সিভিভি-সহ  যেকোনও জায়গা থেকে ব্যবহার করা যায়।"

আরও পড়ুন, করোনা থেকে বাঁচতে রসুন খাচ্ছেন বেশি করে? জানেন এর পার্শ্বপ্রতিক্রিয়া?

অনলাইন জালিয়াতিকে হালকা ভাবে না নিয়ে এবার গ্রাহকদের সতর্ক করল এসবিআই। অনলাইন লেনদেনে গ্রাহকদের সতর্ক করে অ্যালার্টও পাঠিয়েছে দেশের বৃহত্তম রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্ক।কোনও ইমেল বা ফোন কলের ভিত্তিতে  থেকে কোনও অ্যাপ্লিকেশন ডাউনলোড না করার পরামর্শ দিয়েছে তারা৷ 

অন্যদিকে, পাঞ্জাব ন্যাশন্যাল ব্যাঙ্ক তাদের গ্রাহকেরা (UPI)-এর মাধ্যমে টাকা পয়সা লেনদেনের ক্ষেত্রে সতর্কতা জারি করেছে । অফিসিয়াল ওয়েব সাইট ছাড়া কোনও লিঙ্কের মাধ্যমে সাইট না খোলার পিরামর্শ দিয়েছে তারা। কোন গ্রাহক চাইলে https://cybercrime.gov.in এ গিয়ে অভিযোগ দায়ের করতে পারবেন।

.